যোগীরাজ্যের বিজ্ঞাপনে বাংলার উড়ালপুলের ছবি! বিতর্কে উত্তরপ্রদেশ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 12/09/2021   শেষ আপডেট: 12/09/2021 5:38 p.m.
-twitter@AITC @yogiadityanath

উত্তরপ্রদেশেই মুখ থুবড়ে পড়েছে ডবল ইঞ্জিন সরকার : অভিষেক বন্দ্যোপাধ্যায়

তেলে বেগুনে জ্বলছে তৃণমূল, কেন? কারণ, যোগীরাজ্যের (Uttar Pradesh) উন্নয়নের বিজ্ঞাপনে কলকাতার (Kolkata) উড়ালপুলের ছবি। শুধু তাই নয়, সঙ্গে লেখা, "ট্রান্সফরমিং উত্তরপ্রদেশ আন্ডার যোগী আদিত্যনাথ" অর্থাৎ যোগী সরকারের নেতৃত্বে কীভাবে বদলে গিয়েছে উত্তরপ্রদেশের হাল, তারই ব্যাখ্যা ওই বিজ্ঞাপনে।

সেই উড়ালপুলে কলকাতার ট্রেডমার্ক দেওয়া ট্যাক্সি চলতেও দেখা গিয়েছে। বিজ্ঞাপনটি চোখে পড়তেই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে তুলোধোনা করেছে তৃণমূল। 

স্বাভাবিকভাবেই এই ইস্যুতে বিজেপিকে খোঁচা দিতে ছাড়েননি তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। তিনি বলেন, "বিজেপি সবচেয়ে শক্তঘাঁটি উত্তরপ্রদেশেই মুখ থুবড়ে পড়েছে ডবল ইঞ্জিন সরকার। এবার সেটা প্রকাশ্যে চলে এল।"

এখানেই শেষ নয়, তৃণমূলের আরও দাবি, "বাংলায় উন্নয়ন হয়নি বলে দাবি করে বিজেপি। অথচ বিজেপিশাসিত রাজ্যের উন্নয়ন বোঝাতে এ রাজ্যের ছবিকেই হাতিয়ার করে তারা। এতেই প্রমাণিত হল যে গোটা দেশে উন্নয়নের সঠিক মডেল হল বাংলা।"

যদিও এ ইস্যুতে বিজেপি (BJP) নেতা সায়ন্তন বসু বলেন, "কোনও প্রমাণ নেই ওটা কলকাতারই ফ্লাইওভার কিনা! সারা কলকাতায় কি শুধু এই মা ফ্লাইওভারই এই সরকার করেছে? তৃণমূল কংগ্রেসের আমলে একটাই ফ্লাইওভার হল? আর কতগুলো যে ফ্লাইওভার ভেঙে পড়ল। উত্তরপ্রদেশে তো যমুনা এক্সপ্রেসওয়ে হয়েছে। এমনকি উত্তরপ্রদেশে প্রচুর রাস্তা হয়েছে। উত্তরপ্রদেশের সামগ্রিক পরিকাঠামোর উন্নতি হয়েছে। আর এদিকে পশ্চিমবঙ্গে ফ্লাইওভার ভেঙে পড়েছে। ছবিচুরির কাণ্ডে তৃণমূল কংগ্রেস অনেক আগে থেকেই যুক্ত আছে। কিন্তু বিজেপি এরকম কাজ করে না।"

তবে এমন কথা মানতে একেবারেই নারাজ তৃণমূল। তাঁদের স্পষ্ট দাবি, বিজেপি বাংলার উন্নয়নকে হাতিয়ার করছে প্রচারের জন্য।