দিদির প্রত্যাবর্তনে মায়ের পুজোয় মেতে উঠলেন তৃণমূল নেতৃত্ব

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 18/06/2021   শেষ আপডেট: 18/06/2021 11:59 a.m.
কালীপুজো নিজস্ব চিত্র ~

পূর্ব মেদিনীপুরের ভগবানপুর বিধানসভার হাঁটুরিয়া দলবাড় এলাকার ঘটনা

দল জিতলে কালীপুজো (Kalipujo) করবেন স্থানীয় তৃণমূল (TMC) নেতৃত্ব। সেই হিসেবে মায়ের কাছে মানত করেছিলেন তাঁরা। দল জিতেছে, দিদি আবার তৃতীয়বারের জন্য ক্ষমতায় ফিরেছেন, তাই সাড়ম্বরে করা হল মায়ের আরাধনা।

ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুরের ভগবানপুর ব্লকের হাঁটুরিয়া দলবাড় এলাকায়। সূত্রের খবর, গতকাল ভোররাতে হয় মায়ের পুজো। পুজোর জন্য তৈরি হয়েছিল অস্থায়ী সুদৃশ্য প্যান্ডেল। যার সামনে জ্বলজ্বল করছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ব্যানার। আর ভেতরে বিরাজ করছেন জগজ্জননী। পুরো অনুষ্ঠানের উদ্যোক্তা হাঁটুরিয়া দলবাড় তৃণমূল কংগ্রেস কমিটি। মায়ের পুজো, ভোগ বিতরণসহ যাবতীয় কাজ করতে দেখা যায় স্থানীয় তৃণমূল নেতৃত্বদের। অনুষ্ঠানের উদ্বোধন করেন স্থানীয় তৃণমূল নেতৃত্ব বলাই মাইতি, অর্জুননগর গ্রাম পঞ্চায়েত সদস্য পবিত্র গিরি, পার্শ্ববর্তী তৃণমূল নেতৃত্ব রবীন্দ্রনাথ বেরা প্রমুখ।

স্থানীয় এক তৃণমূল কর্মী অপু কুমার বেরার কথায়, "নির্বাচনের আগে আমরা বিজেপির হাতে অত্যাচারিত হয়েছি। সেই সময় মায়ের কাছে প্রার্থনা করেছিলাম দিদি আবার ফিরলে মায়ের পুজো করব।" তিনি আরও বলেছেন, "দিদি তো আমাদের মা। আমরা দিদির মঙ্গলকামনায় এই ব্রতে সামিল হয়েছি। বিজেপি নামক অশুভ শক্তি এ রাজ্য থেকে উৎখাত হোক এই প্রার্থনা করেছি মায়ের কাছে।"

কিন্তু কোভিড পরিস্থিতিতে কি এমন পুজো করা যায়? এর উত্তরে স্থানীয় তৃণমূল নেতৃত্ব জানিয়েছেন, কোভিড প্রোটোকল মেনে পুজো হয়েছে অল্প পরিসরে। নাহলে এই পুজোয় বড় নেতৃত্বের আসার সম্ভাবনা ছিল। আমরা সেই পথে যাইনি। তাছাড়া রাজ্য সরকারের সমস্ত গাইডলাইন মানা হয়েছে। যদিও স্থানীয় বিজেপির কটাক্ষ, বিধায়ক জেতেননি, তাও মায়ের পুজো বিষয়টি হাস্যকর। তবে স্থানীয় তৃণমূল নেতৃত্ব তা মানতে নারাজ। দিদির প্রত্যাবর্তনে নিজেদের আসনের হারকে আমল দিতে চাইছেন না তাঁরা বলে সূত্রের খবর।