নারদার জল বিরোধী দলেও! ফিরহাদ-সুব্রত'র সঙ্গে সমন পেতে পারেন শুভেন্দু

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 01/09/2021   শেষ আপডেট: 01/09/2021 4:14 p.m.
শোভন সুব্রত মদন ফিরহাদ ~ facebook

নারদা মামলায় তলব করা হল রাজ্যের মন্ত্রী ও বিধায়ককে

গত মাসেই হাইকোর্ট ক্ষোভ প্রকাশ করে বলেছিলেন, মন্ত্রী ও বিধায়কদের মামলার অভিযোগ কেন এত ধীরগতিতে এগোচ্ছে? এমন মন্তব্যের এক মাস না কাটতেই এবার ফের সক্রিয় এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট তথা ইডি। এবার নারদা মামলায় তলব করা হল রাজ্যের মন্ত্রী ও বিধায়ককে। সূত্রে খবর, এদিন কলকাতা পুরসভার চেয়ারম্যান ফিরহাদ হাকিম (Firhad Hakim) এবং সুব্রত মুখোপাধ্যায়কে নারদ মামলার ইস্যুতে তলব করা হয়েছে। এখানেই শেষ নয়, বিশেষ সূত্রে জানা যাচ্ছে, শুধুমাত্র ফিরহাদ হাকিম এবং সুব্রত মুখোপাধ্যায় নয়। এই মামলায় সমন পেয়েছেন মদন মিত্র এবং শোভন চট্টোপাধ্যায়।

আরও খবর, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং ঘর ফেরৎ শোভন চট্টোপাধ্যায়ের বিরুদ্ধেও মাঠে নামতে চলেছে ইডি। কাজেই, নারদার জল যে এবার শুধু তৃণমূলের ঘরে নয় বরং তা বিরোধী দলের ঘরেও বেশ বিস্তৃত, তা বোঝা সম্ভব।

প্রসঙ্গত, গত মাসেই পিছিয়ে গিয়েছিল নারদ মামলার শুনানি। দেশের সলিসিটর জেনারেল তুষার মেহতা ব্যস্ত ছিলেন, তাই মামলা পিছিয়ে গিয়েছিল। তবে মামলা পিছিয়ে নিয়ে যেতে রাজি ছিল না সিবিআই। সে জন্যেই নারদ মামলা একমাসের পরিবর্তে ১০ দিন পিছনোর আবেদন জানিয়েছিল সিবিআই। উল্লেখ্য, নারদা মামলা নিয়ে বরাবরই সিবিআই বেশ সক্রিয়। ইতিমধ্যেই নারদ মামলায় সিবিআই চার্জশিট পেশ করেছে। তবে ইডির চার্জশিট জমা পড়েনি বলেই খবর।

এবার ইডির চার্জশিট পেশ করার আগেই সিবিআইয়ের স্পেশাল কোর্টে ইডি জানিয়েছে, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র এবং ফিরহাদ হাকিমকে আগামী ১৬ নভেম্বর তারা জিজ্ঞাসাবাদ করতে চাইছে। যদিও এই সমন ইতিমধ্যেই সংবাদমাধ্যমে প্রকাশ্যে এলেও, তাঁদের কাছে পৌঁছে দেওয়া হয়েছে কিনা, এ বিষয়ে মুখ খোলেননি কেউই।

এদিকে কয়লা পাচার কাণ্ডের জিজ্ঞাসাবাদের জন্য দিল্লিতে ইডির তরফে তলব পেয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তাঁর স্ত্রী রূজিরা বন্দ্যোপাধ্যায়।