সময়ে হচ্ছে না পুরনির্বাচন, তিন সপ্তাহ পিছিয়ে ভোট হবে ১২ ফেব্রুয়ারি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 15/01/2022   শেষ আপডেট: 15/01/2022 2:52 p.m.
নির্বাচন কমিশন ও কলকাতা হাইকোর্ট

বিজ্ঞপ্তি জারি করল রাজ্য নির্বাচন কমিশন

অবশেষে পিছতে চলেছে চার পুরসভা কেন্দ্রের (Municipal election) নির্বাচন। নির্ধারিত সময় ২২ জানুয়ারি থেকে তিন সপ্তাহ পিছিয়ে পুরনির্বাচন হতে পারে ১২ ফেব্রুয়ারি, নির্বাচন কমিশন সূত্রে এমনটাই খবর। শনিবার দুপুরে রাজ্য নির্বাচন কমিশনের (State Election Commission) তরফে জারি করা হল নয়া বিজ্ঞপ্তি।

আগামী ২২ তারিখ বিধাননগর (Bidhannagar), আসানসোল (Asansol), শিলিগুড়ি (Siliguri) এবং চন্দননগর (Chandannagar) – এই চার পুর নিগমে নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু কোভিড (Covid-19) সংক্রমণের ঊর্ধ্বমুখী গ্রাফ দেখে পুরভোট পেছানোর জন্য কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) দায়ের করা হয় জনস্বার্থ মামলা। মামলার পক্ষেই সওয়াল করে হাইকোর্ট, নির্বাচন কমিশনকে ৪৮ ঘণ্টার মধ্যে বিষয়টি খতিয়ে দেখার আর্জি জানায়।

শুক্রবার এবিষয়ে রাজ্যের মত জানতে চায় কমিশন। জবাবে রাজ্য সরকার কমিশনকে চিঠি দিয়ে জানায়, ভোট পিছনোয় তাদের কোনও আপত্তি নেই। এরপরেই নিজেদের সিদ্ধান্ত নিয়ে নেয় কমিশন। আজ দুপুরে নির্বাচন কমিশনের তরফে ঘোষণা করা হল, ২২ জানুয়ারি নয়, আগামী ১২ ফেব্রুয়ারি হবে চার পুরনিগমের নির্বাচন। যদিও ফলাফলের দিন এখনো ঘোষণা করা হয়নি।