মর্মান্তিক দুর্ঘটনা ঘাটালে, অস্থায়ী বাঁশের সাঁকো ভেঙে নদীতে পড়লেন শিশু-সহ বহু মানুষ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 09/11/2021   শেষ আপডেট: 09/11/2021 3:26 p.m.

সাঁকোয় চারচাকা গাড়ি ঢুকে পড়াতেই এই বিপত্তি ঘটেছে বলে জানা গিয়েছে

মঙ্গলবার দুপুরে মর্মান্তিক এক ঘটনার সাক্ষী পশ্চিম মেদিনীপুরের ঘাটাল। বাঁশের তৈরি অস্থায়ী সাঁকো দিয়ে নদী পারাপারের সময় ভেঙে পড়ল সাঁকোই। যার জেরে শিশু-সহ বহু মানুষ পড়লেন নদীতে। সূত্রের খবর অনুযায়ী, ঘটনার জেরে কমপক্ষে ৭০ জন পড়েছেন নদীতে। যদিও এখনও পর্যন্ত মেলেনি কারোর মৃত্যুর খবর। তবে কেউ নদীর তলায় তলিয়ে গেছে কিনা তার সন্ধানে চলছে উদ্ধারকাজ।

সূত্রের খবর, এদিন বেলা সাড়ে ১১ টা নাগাদ ঘাটালের কন্দর্প থেকে প্রায় ৬০-৭০ জনের একটি দল হরিকীর্তন করতে করতে ঝুমি নদীর ঘরুই ঘাটে অস্থায়ী বাঁশের সাঁকো দিয়ে যাচ্ছিলেন। দলে ছিলেন পুরুষ, মহিলা এমনকি শিশুও। জানা গিয়েছে, সাঁকো পারাপারের সময় আচমকাই একটি ছোটো চারচাকা গাড়ি ঢুকে পড়ে সাঁকোতে। ভার সামলাতে না পেরে মাঝবরাবর ভেঙে যায় সাঁকোটি। যার ফলে গাড়ি-সহ সম্পূর্ণ সংকীর্তনের দলটি গিয়ে পড়ে নদীতে।

খবর পেয়ে উদ্ধারকাজে সামিল হয় স্থানীয় বাসিন্দারা। ঘটনাস্থলে পৌঁছায় ঘাটাল থানার পুলিশ। এবিষয়ে ঘাটাল থানার ওসি দেবাংশু ভৌমিক জানিয়েছেন, উদ্ধারকাজ চলছে। এখনও পর্যন্ত কারোর মৃত্যুর খবর পাওয়া যায়নি। তবে কেউ তলিয়ে গেছেন কিনা তা এখনও স্পষ্ট নয়।

উল্লেখ্য, এবারের বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে ঘাটালের একাধিক সাঁকো। যার জেরে বাঁশের অস্থায়ী সাঁকো বানিয়েই নদী পারাপার করতে হচ্ছিল স্থানীয় বাসিন্দাদের। ঝুমি নদীর উপর এই সাঁকোটিও তার ব্যতিক্রম নয়। তবে সেই অস্থায়ী সাঁকোই এবার দুর্ঘটনার কবলে।