গরু পাচার কাণ্ডে ধৃত বিএসএফ কমান্ডান্ট সতীশ কুমারের ১০০ কোটির সম্পত্তি!

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 19/11/2020   শেষ আপডেট: 19/11/2020 4:35 a.m.
ছবিতে (বাঁদিকে) গরু পাচার কাণ্ডে ধৃত বিএসএফ কমান্ডান্ট সতীশ কুমার

পশ্চিমবঙ্গ, দিল্লি, ঝাড়খণ্ড সহ নানা রাজ্যে নামে বেনামে রয়েছে সম্পত্তি

ভারত বাংলাদেশ সীমান্তে গরু পাচার চক্রে মঙ্গলবার গ্রেফতার করা হয় বিএসএফ কমান্ডান্ট সতীশ কুমার-কে। নিজাম প্যালেসে টানা ৭ ঘণ্টার ম্যারাথন জেরার পর সতীশকে গ্রেফতার করেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকরা।

২০১৭ সালে মুর্শিদাবাদ সীমান্তে পোস্টিং থাকাকালীন গরু পাচার চক্রের পাণ্ডা এনামুল শেখের সঙ্গে যোগ ছিল সতীশ কুমারের। সম্প্রতি এনামুলকে গ্রেফতারের পর সেই তথ্য সামনে আসে। তার ভিত্তিতেই সল্টলেকে সতীশের ফ্ল্যাট সিল করে দেয় সিবিআই। সিবিআইয়ের ডাকে মঙ্গলবার নিজাম প্যালেসে হাজির হন সতীশ। সিবিআই সূত্রে খবর, জেরার সময় একাধিক প্রশ্ন এড়িয়ে যাচ্ছিলেন সতীশ। তাই তদন্তে অসহযোগিতা করার অপরাধে গ্রেফতার করা হয় তাকে। বুধবার আদালতে তোলা হলে তাকে ১৪ দিনের সিবিআই হেফাজতে রাখার নির্দেশ দেয় আদালত।

কিন্তু এর মধ্যেই চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে। সিবিআই সূত্রে দাবি সতীশের মোট সম্পত্তির পরিমাণ ১০০ কোটি টাকার বেশি। মুর্শিদাবাদ, দিল্লি, সল্টলেক, গাজিয়াবাদ, অমৃতসর, মুসৌরি, শিলিগুড়ি প্রভৃতি জায়গায় জমি-বাড়ি-হোটেল মিলিয়ে ইতিমধ্যেই ১০০ কোটির সম্পত্তির হদিস মিলেছে। সম্পত্তির পরিমাণ আরও বেশি বলে অনুমান করছেন সিবিআই আধিকারিকরা।