নন্দীগ্রাম থেকে প্রার্থী হবেন মমতা বন্দ্যোপাধ্যায়, মহাশিবরাত্রির দিন জমা দেবেন মনোনয়নপত্র

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/03/2021   শেষ আপডেট: 03/03/2021 4:50 a.m.
মমতা বাজেটে twitter@aitc official

শুভেন্দু অধিকারী চ্যালেঞ্জ করে দিয়েছিলেন নন্দীগ্রাম থেকে তিনি মমতা বন্দ্যোপাধ্যায় কে ৫০ হাজারের বেশি ভোটে পরাজিত করবেন।

বিধানসভা ভোটের দামামা ইতিমধ্যেই বেজে গিয়েছে। প্রত্যেক পার্টি নিজেদের সর্বশক্তি দিয়ে লড়তে চলেছে এই বছরের বিধানসভা নির্বাচনে। তার মধ্যেই বেশ কয়েকদিন আগে নন্দীগ্রাম থেকে প্রার্থী হবার কথা ঘোষণা করে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই মত এবারে আগামী ১১ মার্চ তারিখে ওই আসনের জন্য মনোনয়নপত্র জমা দিতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায় নিজে। শুভেন্দু অধিকারীতৃণমূল থেকে বিজেপিতে যোগদান করার পর পর নন্দীগ্রামের তেখালি জনসভায় মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন তিনি নন্দীগ্রাম থেকে প্রার্থী হবেন। তখন শুভেন্দু অধিকারী হুঁশিয়ারি দিয়েছিলেন, তাকে যেকোনো একটি আসন থেকে প্রার্থী হতে হবে নন্দীগ্রাম নতুবা ভবানীপুর। সেই মতই মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন, "ভবানীপুর আমার বড় বোন হলেও নন্দীগ্রাম আমার ছোট বোন।" তার পরেই তিনি ওই আসন থেকে প্রার্থী হওয়ার ঘোষণা করে দেন।

দলনেত্রীর ইচ্ছামত সুব্রত বক্সী ওই আসনের জন্য প্রার্থী নির্বাচিত করেন মমতা বন্দ্যোপাধ্যায় কে। সেইমতো আগামী ১১ মার্চ তারিখে মহা শিবরাত্রির দিন নন্দীগ্রাম আসনের জন্য মনোনয়নপত্র জমা দিতে চলেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিমবঙ্গে এবারে ৮ দফায় নির্বাচন কমিশন ঘোষণা করেছে ভোট। সেই অনুযায়ী পয়লা এপ্রিল ভোট হবে নন্দীগ্রামে। আর নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী বিধায়ক পদ থেকে ইস্তফা ইতিমধ্যেই দিয়ে দিয়েছেন। শুভেন্দু অধিকারীর সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের একটা জোরদার টক্কর আমরা দেখতে চলেছি। শুভেন্দু অধিকারী চ্যালেঞ্জ করে দিয়েছিলেন নন্দীগ্রাম থেকে তিনি মমতা বন্দ্যোপাধ্যায় কে ৫০ হাজারের বেশি ভোটে পরাজিত করবেন। এখন এটাই দেখার শুভেন্দু অধিকারী নিজের চ্যালেঞ্জ জিততে পারেন নাকি শেষ হাসি হাসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।