মালদহে বাস ডিপো উদ্বোধনে ‘বাসচালক’ মন্ত্রী ফিরহাদ, ‘কন্ডাক্টর’ বিধায়ক নিহাররঞ্জন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 14/11/2021   শেষ আপডেট: 14/11/2021 5:32 p.m.
ফিরহাদ হাকিম

কলকাতায় সিএনজি বাসের উদ্বোধনেও চালকের আসনে দেখা গিয়েছিল ফিরহাদকে

মাস দুয়েক আগে কলকাতায় সিএনজি (CNG) বাসের উদ্বোধনে বাসের স্টিয়ারিং হাতে চালকের আসনে বসতে দেখা গেয়েছিল পরিবহণমন্ত্রী (Transport Minister) ফিরহাদ হাকিমকে (Firhad Hakim)। আবারও সেই ঘটনারই পুনরাবৃত্তি। এবার স্থান মালদহ (Malda)। এনবিএসটিসি’র (NBSTC) বাস ডিপো (bus depot) উদ্বোধনে গিয়ে আবারও বাসচালকের ‘আসনে’ মন্ত্রী। তবে এবার সাথে পেয়ে গেলেন বাসের কন্ডাক্টরকেও। তিনি আর কেউ নন, চাঁচলের তৃণমূল বিধায়ক নিহাররঞ্জন ঘোষ!

রবিবার চাঁচলে (chanchal) এনবিএসটিসি’র বাস ডিপো উদ্বোধনে গিয়েছিলেন মন্ত্রী ফিরহাদ। সূত্রের খবর, আগামী সপ্তাহ থেকে এই বাসস্ট্যান্ড থেকেই ছাড়বে কলকাতা, শিলিগুড়ির মতো দুরপাল্লার বাস। আগে চাঁচলে ছিল না কোনও বাস ডিপো। সেজন্য এলাকাবাসীর সুবিধার্থে বাস ডিপোটি নির্মাণ করেছেন স্থানীয় বিধায়ক নিহাররঞ্জন ঘোষ। তবে শুধু নির্মাণই নয়, উদ্বোধনের জন্য ডেকে এনেছেন খোদ পরিবহণমন্ত্রীকে। সর্বোপরি, নতুন বাসে কন্ডাক্টরের ভুমিকাতেও অবতীর্ণ হতে দেখা গেল তাঁকে।

এদিন চাঁচলের বাস ডিপো থেকে নিজেই একটি বাস চালিয়ে ডিপোর বাইরে বের করেন ফিরহাদ হাকিম। সাথে কন্ডাক্টরের ভুমিকায় ছিলেন নিহাররঞ্জন ঘোষ। মন্ত্রী-বিধায়ককে মাটিতে নেমে কাজ করতে দেখে উচ্ছ্বসিত এলাকাবাসী। জানা গিয়েছে, বাস ডিপোটি নির্মাণে খরচ পড়েছে প্রায় দু’কোটি টাকা। এদিন উদ্বোধনে ফিরহাদ, নিহাররঞ্জনের পাশাপাশি উপস্থিত ছিলেন উত্তরবঙ্গ উন্নয়ন প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিনও। তবে এতো বিশিষ্ট ব্যক্তিবর্গের সমাগমের মধ্যেও লাইমলাইটে রইল মন্ত্রীর ‘বাস চালানো’ আর বিধায়কের ‘কন্ডাক্টরগিরি’।