‘এক পা গেছে, আর একটা পা-ও ভেঙে দেব’, বিধানসভা কক্ষেই বিজেপি বিধায়ককে ‘হুমকি’ উদয়ন গুহর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 16/11/2021   শেষ আপডেট: 16/11/2021 5:07 p.m.
ছবিতে দিনহাটার তৃণমূল বিধায়ক উদয়ন গুহ। facebook@udayan guha

নাটাবাড়ির বিজেপি বিধায়ক মিহির গোস্বামীকে 'হুমকি' উদয়নের

বিধানসভায় শীতকালীন অধিবেশন চলাকালীন তুমুল বাগবিতণ্ডায় জড়াল শাসক এবং বিরোধী পক্ষ। পরিস্থিতি শেষমেশ এমন পর্যায়ে গিয়ে পৌঁছায় যখন নাটাবাড়ির বিজেপি বিধায়ক মিহির গোস্বামীকে ‘হুমকি’ই দিয়ে বসেন সদ্য দিনহাটা উপনির্বাচনে বিপুল ব্যবধানে জিতে আসা তৃণমূল বিধায়ক উদয়ন গুহ।

সীমান্ত এলাকায় বিএসএফ-এর এক্তিয়ার বৃদ্ধিকে কেন্দ্র করে মঙ্গলবার বিবাদ চরমে ওঠে দু’পক্ষের। সূত্রের খবর, সভা চলাকালীন দিনহাটার বিধায়ক উদয়ন অভিযোগ করেন, তল্লাশির নামে অত্যাচার চালাচ্ছে বিএসএফ। আর উদয়নের এই মন্তব্যের বিরোধিতা করে সভাকক্ষেই হট্টগোল শুরু করে দেন বিজেপি বিধায়করা। জানা গিয়েছে, সে সময় নাটাবাড়ির বিধায়ক মিহির গোস্বামীকে উদ্দেশ্য করে উদয়ন কিছু বলেন। যার প্রত্যুত্তর দেন মিহিরবাবুও। আর এর পরেই দুজনের মধ্যে শুরু হয় কথা কাটাকাটি। অভিযোগ, ঝামেলা চলাকালীন উদয়ন আচমকাই মিহিরকে উদ্দেশ্য করে বলেন, “বাংলায় আপনার দলের একটি পা ভাঙা গিয়েছে। আর একটি পা-ও ভেঙে দেব”।

উদয়নের এহেন মন্তব্যের পরেই এককাট্টা হয়ে সমস্ত বিজেপি বিধায়করা স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের দৃষ্টি আকর্ষণ করেন। ‘সভাকক্ষে এসব কি চলছে!’ বলে প্রতিবাদ করতে থাকেন তাঁরা। ঘটনায় অসন্তোষ প্রকাশ করেন স্পিকারও। তিনি ধমক দিয়ে থামান উদয়নকে। তবে শীতের অধিবেশনের শুরুতেই যে যথেষ্ট উত্তপ্ত বিধানসভা কক্ষ, সে বিষয়ে কোনও সন্দেহ নেই।