মনোনয়নপত্রে তথ্য গোপনের অভিযোগে মমতার প্রার্থী হওয়া বাতিলের দাবি শুভেন্দুর, খারিজ নির্বাচন কমিশনের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 15/03/2021   শেষ আপডেট: 15/03/2021 6:05 p.m.
-

বিজেপি আইনজীবী সেলের দাবি যে মমতা তার বিরুদ্ধে চলা ফৌজদারি মামলার তথ্য গোপন করেছে হলফনামাতে

একুশে বাংলা বিধানসভা নির্বাচন দোরগোড়ায় এসে উপস্থিত হয়েছে। ইতিমধ্যেই নন্দীগ্রামের তৃণমূল প্রার্থী হয়েছেন খোদ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে গেরুয়া সৈনিক শুভেন্দু অধিকারী মমতার বিরুদ্ধে নির্বাচনী লড়াই করার জন্য প্রস্তুত হচ্ছেন। কিছুদিন আগেই মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রামের তৃণমূল প্রার্থী হওয়ার জন্য হলফনামা সমেত মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। কিন্তু তারইমাঝে বিজেপি অভিযোগ তুলেছিল যে মুখ্যমন্ত্রী তার মনোনয়নপত্রে অনেক সত্য গোপন করেছেন। তাই তার মনোনয়নপত্র বাতিল করা হোক। কিন্তু আজ অর্থাৎ সোমবার বিজেপির অভিযোগে পাত্তা না দিয়ে বিধানসভার তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়ের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করল নির্বাচন কমিশন। কমিশনের ওয়েবসাইটে ইতিমধ্যেই মমতার মনোনয়নপত্র গৃহীত হয়েছে বলে তথ্য দেওয়া হয়েছে।

প্রসঙ্গতঃ নন্দীগ্রামে মুখ্যমন্ত্রীর প্রতিদ্বন্দী গেরুয়া সৈনিক শুভেন্দু অধিকারীর নির্বাচনী এজেন্ট মেঘনাদ পাল ও বিজেপি আইনজীবী সেলের সদস্যরা নির্বাচন কমিশনের কাছে অভিযোগ তুলেছিল যে মমতা তার হলফনামায় তার বিরুদ্ধে চলা ফৌজদারি মামলা সংক্রান্ত তথ্য গোপন করেছে। তাই তার নির্বাচনী পদপ্রার্থী হওয়ার মনোনয়নপত্র বাতিল করা হোক। এই বিষয়ে বিজেপি আইনজীবী সেল জানিয়েছে, "মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ৬ টি ফৌজদারি মামলা চলছে গোটা রাজ্যজুড়ে। কিন্তু মুখ্যমন্ত্রী তার মনোনয়নপত্রে এই বিষয় উল্লেখ না করে আইনবিরুদ্ধ কাজ করেছে।"

অন্যদিকে তৃণমূলের মুখপাত্র কুনাল ঘোষ আজ অর্থাৎ সোমবার বিকেলে জানিয়েছেন, "বিজেপি তো নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করেছে। যদি প্রার্থীর মনোনয়নপত্রে কোন ভুল থাকে তাহলে কমিশনের তরফ থেকে নিশ্চয়ই সংশ্লিষ্ট তৃণমূল প্রার্থীকে নোটিশ দেওয়া হবে। আর নোটিশ দিলে তার জবাব দেওয়া হবে। আর কে কোথায় মামলা করে রেখেছে সেই সম্পর্কে না জানলে তা কি করে হলফনামায় দেওয়া সম্ভব?" এছাড়াও কুণাল ঘোষ বিজেপিকে বিদ্রুপ করে বলেছেন যে এবার শুভেন্দু অধিকারী বুঝে গেছে যে একুশে বিধানসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে দাঁড়িয়ে নন্দীগ্রামে তার জয়লাভ করা প্রায় অসম্ভব। তাই সে ভোটে হারবে বুঝে এইসব কাজ করছে।