রাত পোহালেই রাজ্যে আসছেন অমিত শাহ, চলুন এক নজরে দেখে নিই, কি প্রস্তুতি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 18/02/2021   শেষ আপডেট: 18/02/2021 6:58 a.m.
twitter @BJP4Bengal

একটি ছোট্ট ঘরে তার স্ত্রী এবং মেয়েদের নিয়ে তার সংসার

রাত পোহালে কাকদ্বীপের নারায়ণপুরে সুব্রত বিশ্বাস এর বাড়িতে আসতে চলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। স্বরাষ্ট্রমন্ত্রীকে আপ্যায়নের জন্য বিন্দুমাত্র ত্রুটি রাখতে রাজি নয় বিশ্বাস পরিবহন। প্রধানমন্ত্রী আবাস যোজনার টাকায় ঘর তৈরি করে বর্তমানে মাছ বিক্রি করে আয় করেন সুব্রত বিশ্বাস। একটি ছোট্ট ঘরে তার স্ত্রী এবং মেয়েদের নিয়ে তার সংসার। স্ত্রী অর্চনা একটি গেষ্ট হাউসে রান্নার কাজ করেন। অন্যদিকে চার মেয়ের তিনজনের বিয়ে দিয়ে দিয়েছেন বিশ্বাস দম্পতি। একমাত্র যে কন্যা অবিবাহিত রয়েছেন তিনি উচ্চ মাধ্যমিক পাশ করে আছেন। এই মত পরিস্থিতিতে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী খেতে আসছেন শুনে প্রথমে কিছুটা ঘাবড়ে গিয়ে ছিলেন বিশ্বাস পরিবারের সদস্যরা।

সুব্রত বিশ্বাস জানিয়েছেন, "প্রথমে তো আমরা ধারনাই করতে পারিনি যে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী আমার বাড়িতে এসে খাবেন! তারপর বিজেপি স্থানীয় নেতৃত্ব আমাকে ভরসা যুগিয়েছেন। নিজেদের তেমন একটা সামর্থ্য নেই আয়োজন করার। বিজেপির তরফ থেকে বলা হয়েছে ঠিক যেমন সামর্থ্য তেমনটাই যেন আয়োজন করা হয়। নিরামিষ খাবারের আয়োজন করা হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রীর জন্য।" আসুন দেখে নেওয়া যাক স্বরাষ্ট্রমন্ত্রীর মেনু।

তাহলে কি কি থাকছে অমিত শাহের মেনুতে? জানা যাচ্ছে বৃহস্পতিবারের মেনুতে থাকবে ভাত, ডাল, রুটি, বেগুন ভাজা, দুই রকমের সবজি, পাপড়, চাটনি, দই এবং মিষ্টি। বুধবার থেকেই পুরোদমে তোড়জোড় শুরু হয়ে গিয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী আসছেন শুনে বর্তমানে আনন্দ আতঙ্কের মধ্যে রয়েছে বিশ্বাস পরিবার। তাদের বাড়ির সামনে নিরাপত্তা বাহিনীর আনাগোনা চলছে সকাল থেকেই। তার পাশাপাশি সংবাদমাধ্যমের একাধিক প্রশ্নের সম্মুখীন হতে হয়েছে বিশ্বাস পরিবারের সদস্যদের। তাদের সকলের করোনাভাইরাস পরীক্ষা করা হয়েছে। বিশ্বাস দম্পতি পরিকল্পনা করেছেন, তারা সুযোগ পেলে নিজেদের অনটনের কথা স্বরাষ্ট্রমন্ত্রী কে জানাবেন। কিন্তু সে বিষয়টা নিয়ে কিছুটা দ্বিধায় রয়েছেন সুব্রতবাবু। তার কথায়, "দেখা যাক কি হয়! কতটা কি জানাতে পারি তাকে।"