কোভিড ও দুর্যোগে তৃণমূলকে বিপাকে ফেলতে ষড়যন্ত্রের অভিযোগ, ভাইরাল বিজেপি নেতাদের হোয়াটসঅ্যাপ চ্যাট

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/05/2021   শেষ আপডেট: 28/05/2021 9:14 a.m.
-twitter@bjpbengal

বিজেপির নোংরা রাজনীতিতে সরব তৃণমূল কংগ্রেসের মুখপাত্র দেবাংশু ভট্টাচার্য

দু'দিন আগেই রাজ্যের দুর্যোগ মোকাবিলার ভূয়সী প্রশংসা করেছিলেন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। রাজনীতি ছেড়ে রাজ্যের পাশে থাকার বার্তা দিয়েছিলেন তিনি। এদিকে অতিমারী এবং দুর্যোগের সময় রাজ্য সরকারকে বিপাকে ফেলতে ঘৃণ্য রাজনীতির চক্রান্ত করল বলে অভিযোগ পুরুলিয়া বিজেপির (Bjp)। পুরুলিয়া বিজেপির এক কোর কমিটির হোয়াটসঅ্যাপ চ্যাটে বলা হয়েছে, "ঘর পাবে বলে প্রশাসনের ত্রাণ শিবির বা স্কুলগুলিতে বেশি করে লোক ঢুকিয়ে দাও। ফলে করোনা হবে। সরকার ফাঁসবে।" এই চাঞ্চল্যকর অভিযোগ ভাইরাল হতেই রাজ্য জুড়ে তীব্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে। পুরুলিয়া বিজেপির জেলা সভাপতি বিদ্যাসাগর চক্রবর্তীর এই নির্দেশে সম্মতি জানিয়েছেন স্বয়ং সাংসদ তথা রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক জ্যোতির্ময় সিং মাহাতো। হোয়াটসঅ্যাপ গ্রুপের কথোপকথনে এমন নোংরা রাজনীতির চিত্র উঠে এসেছে। যদিও 'পরিদর্শক' এই গ্রুপ চ্যাটের সত্যতা যাচাই করেনি।

বিজেপি হোয়াটসঅ্যাপ গ্রুপ চ্যাটের সেই ছবি। -facebook@debangshubhattacharyadev

ইয়াস ঝড়ের পরিস্থিতি মোকাবিলায় রাজ্য দ্রুত ব্যবস্থা নেয়। তড়িঘড়ি কয়েক লক্ষ মানুষকে নিরাপদ স্থানে বিভিন্ন ত্রাণ শিবিরে তুলে নেয় রাজ্য সরকার। এই পরিস্থিতিকে কাজে লাগিয়ে সরকারের বদনামে লেগে পড়ে পুরুলিয়া বিজেপি বলে অভিযোগ। বুধবার পুরুলিয়ায় রটে যায় ত্রাণ শিবিরে গেলেই টাকা মিলবে। এমন খবর ছড়ানোর পর পুরুলিয়া বিজেপির কোর কমিটির এক হোয়াটসঅ্যাপ চ্যাটে দেখা যায় জেলা সভাপতির এমন নির্দেশ। সেই গ্রুপে চ্যাটে বলা হয়েছে, "সব থেকে ভালো হবে বেশি করে লোক স্কুলগুলিতে ঢুকিয়ে দাও আর সবাইকে বলে দাও যে সবাই ঘর পাবে। যত বেশি লোক একসাথে থাকবে করোনা হবে আর সরকার ফাঁসবে, প্রত্যেকটি অঞ্চলে খবর দিয়ে দাও।” এরপরই সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতো বলছেন, "আপনি বলে দিন। সেন্ট্রালকে বলে আমি মিডিয়াতে দিয়ে দেব। আমাদের কর্মীদেরকে বলতে হবে বেশি করে ফটো ভিডিও করে।”

এই চ্যাট ভাইরাল হওয়ার পরই বিজেপির অন্দরে চাঞ্চল্য ছড়ায়। যদিও বিজেপি এই অভিযোগ অস্বীকার করেছে। দলের জেলা সভাপতি বিদ্যাসাগর চক্রবর্তী বলেন, “পুরোটাই ফেক। এ কাজ তৃণমূলের করা। আমি আইনত ব্যবস্থা নেব।” তৃণমূলের দাবি, "ওদের ঘৃণ্য রাজনীতি প্রকাশ্যে চলে আসতেই বিপাকে পড়েছেন। যা খুশি তাই বলছেন।" তৃণমূলের মুখপাত্র দেবাংশু ভট্টাচার্য বলেছেন, "এই রকম একটি ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন স্বয়ং নির্বাচিত একজন সাংসদ! এর আগেও বারবার বিভিন্ন রকম চক্রান্ত রচিত হয়েছে, যেগুলো আমরা বুঝতে পারিনি। কিংবা হয়তো বুঝতে পারলেও আমাদের হাতে প্রমাণ ছিল না। আজ সবটা জনসমক্ষে! ভাবতেও লজ্জা করছে!” এই ঘটনায় পুরুলিয়ায় রীতিমত চাঞ্চল্য ছড়িয়েছে।