কন্যাশ্রীর টাকা তছরুপের অভিযোগ, ধৃত ২

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 24/07/2021   শেষ আপডেট: 24/07/2021 12:05 p.m.
কন্যাশ্রী https://twitter.com/AITCofficial

দক্ষিণ ২৪ পরগণার জয়নগরের শ্যামসুন্দর বালিকা বিদ্যালয়ের ঘটনা

এবার মুখ্যমন্ত্রীর স্বপ্নের প্রকল্প কন্যাশ্রী (Kanyashree) প্রকল্পে আর্থিক তছরুপের অভিযোগ উঠল। জয়নগরের মজিলপুরের শ্যামসুন্দর বালিকা বিদ্যালয়ের ঘটনা। কন্যাশ্রী প্রকল্পের টাকা তছরুপের অভিযোগে গ্রেফতার করা হয়েছে ২ জনকে। এই দু'জন সম্পর্কে বাবা ছেলে। অভিযুক্ত সন্দীপ রায় এই বিদ্যালয়ের একজন অস্থায়ী কর্মী। কন্যাশ্রী প্রকল্পের প্রায় ৮ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে।

সূত্রের খবর, শ্যামসুন্দর বালিকা বিদ্যালয়ের একজন অস্থায়ী কর্মী সন্দীপ রায়। স্কুলের ডেটা অপারেটরের কাজ করতেন তিনি। অভিযোগ কন্যাশ্রীর আবেদনপত্রে শিক্ষার্থীদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বর না দিয়ে নিজের এবং তার পরিচিতদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বর দিয়েছিলেন। তার জেরে কন্যাশ্রীর টাকা হাতিয়ে নেওয়ার মতো চাঞ্চল্যকর অভিযোগ উঠেছে।

অভিযুক্ত ২০১৭ সাল থেকে এই বিদ্যালয়ের একজন অস্থায়ী কর্মী। কন্যাশ্রী সহ বিদ্যালয়ের যাবতীয় কাজ অভিযুক্তের হাতেই হত। বিদ্যালয়ের প্রধান শিক্ষিকার কাছে শিক্ষার্থীরা অভিযোগ জানায় তারা কন্যাশ্রীর কোন টাকা পাচ্ছে না। এরপর বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা প্রাথমিক তদন্তে বুঝতে পারেন এই আর্থিক প্রতারণার কথা। তিনি থানায় অভিযোগ দায়ের করেন। অভিযুক্ত এবং তার বাবাকে পুলিশ গ্রেফতার করেছে। ধৃতদের শনিবার বারুইপুর আদালতে তোলার কথা। সকলের চোখ এড়িয়ে এতদিন ধরে কীভাবে এই প্রতারণার কাজ চলল, তাই খতিয়ে দেখছে পুলিশ।