দীর্ঘদিনের খেলা শেষে পরাজয়ের মুখ দেখল তারকা প্রার্থীরা, দেখে নিন জয়ী হলেন কারা!

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 02/05/2021   শেষ আপডেট: 02/05/2021 6:25 p.m.
তারকা প্রার্থী Facebook

শ্রাবন্তীকে হারিয়ে জয়ী পার্থ চট্টোপাধ্যায়, হেরে গেলেন সায়নী ঘোষ

অবশেষে অবসান হল পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন (West Bengal Assembly Election 2021)। এতদিনের এত বৈঠক, মিছিল, জনসভা, বিগ্রেড, বিক্ষোভ, খুন আরও কত কী! তবে অবশেষে বাংলা নিজের মেয়েকেই চায়। তৃতীয়বারের জন্য সরকার গড়ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তবে ভুলে গেলে হবে তৃণমূল (TMC) হোক কিংবা বিজেপি (BJP), দুই দলেই যে ভীড় জমেছিল টলিপাড়ার তারকাদের। সকলেই প্রচারে খামতি রাখেননি, তবে সকলেই কী জিতে গেল? নাহ! একদম নয়। খ্যাতনামা একাধিক তারকাদের পরাজয় হল রাজনৈতিক ব্যক্তিত্বদের কাছে।

শ্রাবন্তী চট্টোপাধ্যায় (Srabanti Chatterjee) যিনি সম্প্রতি বিজেপিতে যোগ দিয়েই প্রার্থী হিসাবে নির্বাচিত হন বেহালা পশ্চিম বিধানসভা কেন্দ্রের। তাঁর প্রতিদ্বন্দ্বী ছিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। শ্রাবন্তী বিজেপির প্রচার থেকে বলেছিলেন, এই কেন্দ্র তাঁর নিজের এলাকা। কাজেই জিতবেন তিনিই। শেষে উল্টে গেল সব। পরাজিত হলেন তিনি।

সায়নী ঘোষ (Saayoni Ghosh), তারকা প্রার্থীদের মধ্যে কেউ জয়ী হোক বা না হোক, সায়নী যেভাবে দিন রাত এক করে প্রচার সেরেছিলেন এবং মানুষের ভালোবাসা ও উচ্ছ্বাস পেয়েছিলেন তাতে কখনো মনে হয়নি হারবেন। তবে অবশেষে আসানসোল দক্ষিণ কেন্দ্র থেকে হেরে গেলেন তিনি।

রাজ চক্রবর্তী (Raj Chakraborty), ব্যারাকপুর কেন্দ্রে ভোটের দিনেও রাজকে কেন্দ্র করে উত্তেজনা চরমে ওঠে। তবুও এগিয়ে আছেন রাজ চক্রবর্তী।

পার্ণো মিত্র (Parno Mitra) বরাহনগরে পিছিয়ে এই বিজেপি প্রার্থী।

এদিকে বিপুল ভোটে বারাসাত কেন্দ্র থেকে ফের জয়ী হলেন চিরঞ্জিত চক্রবর্তী। সোনারপুর দক্ষিণে জয়ী হলেন তৃণমূল প্রার্থী লাভলি মৈত্র। রাজারহাট-গোপালপুর থেকে অদিতি মুন্সি এবং চন্ডীপুর থেকে এগিয়ে সোহম চক্রবর্তী।

তবে পরাজয়ের মুখ দেখলেন বিজেপি প্রার্থী রুদ্রনীল ঘোষ, তনুশ্রী চক্রবর্তী এবং অঞ্জনা বসু, পায়েল সরকার। তবে খড়গপুর সদর বিধানসভা কেন্দ্রে জয়ী হিরণ চক্রবর্তী।