Viral Story: মাছ-মাংস নয়, পথকুকুর খাচ্ছে টকদই-ভাত! দেখুন এক মহিলার মানবিকতার নজির

রাজকুমার গিরি
প্রকাশিত: 26/04/2022   শেষ আপডেট: 26/04/2022 7:33 a.m.
https://www.facebook.com/anupam.saha.908

সোশ্যাল মিডিয়ায় প্রশংসার বন্যা, দেখুন সেই ভাইরাল ভিডিও

একজন জনৈকা মহিলা রেলওয়ে প্ল্যাটফর্মে বসে একটি পথকুকুরকে টকদই-ভাত খাওয়াচ্ছেন। আর কুকুরটি সহজ ভঙ্গিতে কোন প্রকার অসুবিধা না করে খেয়েই চলেছে। না, একা নয়, বরং তাকে খাইয়ে দিচ্ছেন সেই মহিলা। তা-ও আবার ইউটিউবে গান শুনতে শুনতে। গান না শুনলে বাবুর খাওয়াটা ঠিক জমে না। গান শোনা আর দই-ভাত রোজ তার খাওয়ারের মেনু।

ঘটনাটি দমদম ক্যান্টনমেন্ট (Dum Dum Cantonment) রেল স্টেশনের। সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে এমনই একটি দৃশ্য প্রকাশ্যে এসেছে। ইতিমধ্যেই ভিডিওটি ৬ লক্ষের বেশি মানুষ দেখে ফেলেছেন। কয়েক হাজার লাইক, কমেন্ট, শেয়ার কুড়িয়ে নিয়েছে ভিডিওটি। অনুপম সাহা নামের একজন ব্যক্তি ভিডিওটি পোস্ট করেছেন। আর তারপরেই রীতিমতো ভাইরাল সেই ভিডিও।

জনৈকা মহিলা সেই ভিডিও-তে বলছেন, "ওর নাম কুটুস। ওর বয়স ৫। ও মাছ-মাংস কিছুই খায় না। কেউ কিছু দিলেও সে খায় না।" তাহলে রোজ কী খায় কুটুস? জনৈকা মহিলার জবাব, সকালের ব্রেকফাস্টে থাকে ১৪ টি ক্রিম ক্রাকার বিস্কুট ও দুধ, দুপুর ও রাতে টকদই-ভাত। এইভাবে রোজ তিনবেলা সেই মহিলা কুকুটিকে খাইয়ে চলেছেন। কুটুসকে যাই বলা হয়, তাই শোনে। যেন মানুষের মতো আচরণ কিংবা বলা ভালো মানুষেরও ওপরে।

প্রতিদিন কতকিছু ভাইরাল হয়। রোজ কতকিছু নিয়ে কথা ওঠে, কিন্তু এমন দৃশ্য খুব কমই ধরা পড়ে। এমন মানবিকতার নজির কতজনই-বা দেখাতে পারেন। জনৈকা মহিলার এই মানবিক দৃষ্টিভঙ্গিকে কুর্নিশ জানিয়েছেন নেটিজেনরা। কেবল বাহবা নয়, এমন কাজে কতটা ধৈর্য, ভালোবাসা প্রয়োজন তা নিয়েও সাধুবাদ জানিয়েছেন একাংশ।