ভরা সভায় বেজে উঠল বাবুল সুপ্রিয়র গাওয়া গান 'এই তৃণমূল আর নয়'

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 20/11/2021   শেষ আপডেট: 20/11/2021 10:18 a.m.
~ Twitter@BabulSupriyo

আগরতলায় তৃণমূল কংগ্রেসের সভা চলাকালীন এমন চাঞ্চল্যকর ঘটনায় অস্বস্তিতে ঘাসফুল শিবির

তৃণমূল কংগ্রেসের (TMC) ভরা সভার মাঝেই বেজে উঠল "এই তৃণমূল আর নয়..." তা-ও আবার এটি যাঁর গাওয়া গান, তাঁরই সভার পাশেই বেজে উঠল এমন গান। যা নিয়ে ঘাসফুল শিবির রীতিমতো অস্বস্তিতে! "ফুটবে এবার পদ্মফুল, বাংলা ছাড়ো তৃণমূল!"

ঘটনাটি ঠিক কী? প্রাক্তন বিজেপি নেতা বাবুল সুপ্রিয় (Babul Supriyo) বর্তমানে ঘাসফুল শিবিরে নাম লিখিয়েছেন। ত্রিপুরার (Tripura) পুরভোটে তৃণমূল কংগ্রেসের হয়ে প্রচারে গেছেন তিনি। সঙ্গে যুব তৃণমূল কংগ্রেসের নেত্রী সায়নী ঘোষও উপস্থিত। গতকাল সন্ধ্যের সময় আগরতলায় একটি সভা করছিলেন। সভা চলাকালীন পাশ দিয়ে একটি ম্যাটাডোর যাচ্ছিল। আচমকাই সেই গাড়ির ভেতরে থাকা লাউডস্পিকার থেকে বেজে ওঠে এমন গান। যা কী না বিজেপিতে থাকাকালীন বাবুল সুপ্রিয় তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে গিয়েছিলেন। কিন্তু বর্তমানে তিনি ঘাসফুল শিবিরে নাম লিখিয়েছেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের অত্যন্ত স্নেহধন্যও বটে। ফলে এমন পরিস্থিতিতে চরম অস্বস্তিতে পড়ে যায় ঘাসফুল শিবির।

উল্লেখ্য, যেসময় গানটি বেজে ওঠে, তখন যুব তৃণমূল কংগ্রেসের নেত্রী সায়নী ঘোষ ভাষণ দিচ্ছিলেন। তিনি পরিস্থিতি সামাল দিতে বাবুল সুপ্রিয়র হাতে মাইক তুলে দেন। বাবুল সুপ্রিয় বলেন, ভেবে দেখুন, বিজেপির নেতারা কতটা অহংকারী। যে ছেলেটা গানটা লিখেছিল, সে-ও এখন দিদির সৈনিক। এরপর তিনি উল্লেখ করেন, "এই গান আমি আর শুনছি না। তৃণমূলের জন্য আরও ভাল গান বানাব।"

২০১৯ লোকসভা নির্বাচনের সময় তৃণমূল কংগ্রেসকে কটাক্ষ করে এই গান তৈরি হয়েছিল তৎকালীন বিজেপি নেতা বাবুল সুপ্রিয়র হাত ধরে। তারপর থেকে বিজেপির সভায় এই গান পরপর বাজতে শুরু করে। বাংলার আনাচে-কানাচে শাসকবিরোধী বিজেপির সভায় চলতে থাকে এই গান। তবে একুশের বিধানসভা নির্বাচনের পর বাবুল সুপ্রিয়র সঙ্গে বিজেপির দূরত্ব ক্রমশ বাড়তে থাকে। অনেক জল্পনা পর অবশেষে ঘাসফুলে যোগ দেন তিনি। বর্তমানে তৃণমূল কংগ্রেসের হয়ে ত্রিপুরা ও গোয়ার বড় দায়িত্বও সামলাচ্ছেন তিনি। সেই ত্রিপুরার সভায় তৃণমূল কংগ্রেসের সভা চলাকালীন পাশেই এমন গান বেজে ওঠায় চরম অস্বস্তিতে ঘাসফুল শিবির।