৭২ ঘণ্টার মধ্যে খুলে ফেলতে হবে পেট্রোল পাম্পের থেকে মোদীর ব্যানার ও পোস্টার, তৃণমূলের দাবি সমর্থন নির্বাচন কমিশনের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 04/03/2021   শেষ আপডেট: 04/03/2021 6:59 a.m.
-

নির্বাচন কমিশন জানিয়েছে, পেট্রোল পাম্পে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিভিন্ন আদর্শ এবং আচরণবিধি কে তুলে ধরে পোস্টার মারার একটি জায়গা হয়ে গিয়েছে

বারংবার বিভিন্ন ঘোষণা করা হয়েছে, তা সত্ত্বেও এখনো পর্যন্ত কেন পেট্রোল পাম্পে রয়েছে মোদির ছবি লাগানো পোস্টার এবং করোনা ভাইরাস ভ্যাকসিন এর শংসাপত্র এ করোনাভাইরাস এর ছবি? এই প্রশ্ন নিয়ে নির্বাচন কমিশনার কাছে নালিশ করেছিল রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। আর এবারে তৃণমূল কংগ্রেসের এই নালিশের পরবর্তীতে নির্বাচন কমিশন ঘোষণা করেছে, আগামী ৭২ ঘন্টার মধ্যে পেট্রলপাম থেকে প্রধানমন্ত্রীর ছবি সরিয়ে দিতে হবে।

নির্বাচন কমিশন জানিয়েছে, পেট্রোল পাম্পে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিভিন্ন আদর্শ এবং আচরণবিধি কে তুলে ধরে পোস্টার মারার একটি জায়গা হয়ে গিয়েছে। নির্বাচন কমিশনের হুঁশিয়ারি, আগামী ৭২ ঘন্টার মধ্যে এই সমস্ত পোস্টার সম্পূর্ণরূপে তুলে ফেলতে হবে। এছাড়াও করোনা ভাইরাস ভ্যাকসিন এর শংসাপত্রের ব্যবহার করা হয়েছিল প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির ছবি। সেই নিয়েও বিক্ষোভে সামিল হয়ে তৃণমূল কংগ্রেস। যারা দেশের তৃণমূল কংগ্রেসের এবেউনো মন্তব্যের পর সিদ্ধান্ত গ্রহণ করেছে নির্বাচন কমিশন।

ফিরহাদ হাকিম এর নেতৃত্বে তৃণমূল কংগ্রেসের একটি প্রতিনিধিদল নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানায়। তারা অভিযোগ জানিয়েছিল, ইতি মধ্যেই আচরণবিধি চালু হয়ে গিয়েছে। তার মধ্যে প্রত্যেকটি পেট্রলপাম্পে রয়েছে মোদির ছবি লাগানো বড় বড় পোস্টার। ফলে ফিরহাদ হাকিম দের অভিযোগ, এর মাধ্যমে ভারতীয় জনতা পার্টি নিজেদের প্রচারের কাজটা সেরে ফেলছে। এছাড়াও করনা ভাইরাস ভ্যাকসিন এর শংসাপত্র ব্যবহার করা হয়েছে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির ছবি। এই ছবি ব্যবহার নিয়ে আপত্তি জানিয়েছে তৃণমূল কংগ্রেস।