মুম্বাইয়ে মুকেশ আম্বানির বাড়ির সামনে বিস্ফোরক বোঝাই গাড়ি রেখেছিল মুম্বাইয়েরই পুলিশ অফিসার !

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 14/03/2021   শেষ আপডেট: 14/03/2021 12:25 p.m.

শিবসেনাকে তীব্র কটাক্ষ বিজেপির

২৫শে ফেব্রুয়ারি মুম্বাইয়ের মুকেশ আম্বানির বাড়ি 'অ্যান্টিলা'-র সামনে জিলেটিন বিষ্ফোরক বোঝাই স্করপিও গাড়ি উদ্ধার হয়। সাথে পাওয়া যায় একটি চিঠিও। এই ঘটনায় কেন্দ্রীয় তদন্ত সংস্থা এনআইএ-র তদন্তের সূত্র ধরে মুম্বাইয়ের পুলিশ অফিসার শচীন ওয়াজেকে গ্রেফতার করা হয়েছে। আম্বানিদের বাড়ির সামনে ওই গাড়ি রাখার সাথে সরাসরি যোগ আছে ধৃত অফিসারের, মনে করা হচ্ছে এমনটাই। টানা ১৩ ঘন্টা জেরা করে গতরাতে ওই অফিসারকে গ্রেফতার করা হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, ওই বিষ্ফোরক বোঝাই গাড়ির মালিক তথা মুম্বাইয়ের ব্যবসায়ী মনসুখ হিরেনকে আগেই চিহ্নিত করা হয়েছিল। কিন্তু মনসুখকে এনকাউন্টারে খতম করেন পুলিশ অফিসার শচীন ওয়াজে। মনসুখের স্ত্রী শচীনের বিরুদ্ধে খুনের অভিযোগ তুলে এফআইআর করেন। অভিযোগ ওঠার আগেই শচীনকে তার পদ থেকে অপসারিত করা হয়। তবে সেই সময় থেকেই সন্দেহ তীব্র হয় শচীনের ওপর।

এই ঘটনায় মহারাষ্ট্র তথা মুম্বাই পুলিশকে তীব্র কটাক্ষ করেছে বিজেপি। শচীনের নারকোটিক পরীক্ষার দাবি জানানো হয়েছে গেরুয়া শিবির থেকে। শিবসেনা মানুষের কাছ থেকে সত্যিটা আড়াল করতে চাইছে বলেই তাদের অভিমত। অত্যন্ত তাৎপর্যপূর্ণভাবে এই ঘটনায় উঠে এসেছে কুখ্যাত জঙ্গি তেহসিন আখতারের নাম যারা জইশ-উল-হিন্দের সাথে টেলিগ্রাম সূত্রে যুক্ত।