৭০ কোটির সম্পত্তি, ২৪ টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট, হেফাজতে আইনজীবী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 11/08/2022   শেষ আপডেট: 11/08/2022 7:24 a.m.

ন’জন কর্মচারী রয়েছে ওই আইনজীবীর

ঝাড়খণ্ডের আইনজীবী রাজীব কুমারের বিপুল পরিমাণ সম্পত্তির হদিস আগেই পেয়েছিল কলকাতা পুলিশের (Kolkata Police) গোয়েন্দা বিভাগ। এবার সেই টাকার অঙ্কটা স্পষ্ট হল। জানা গিয়েছে, তাঁর স্থাবর অস্থাবর সম্পত্তি মিলিয়ে রয়েছে অন্তত ৭০ কোটি টাকা। ২৪ টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে, যার মধ্যে বেশ কয়েকটা নিজের কর্মচারীদের নামে খোলা হয়েছে।

বুধবার ব্যঙ্কশাল আদালতে তোলার পর ১৪ দিনের হেফাজতে রাখার রায় মিলেছে। প্রসঙ্গত, প্রতারণার অভিযোগে গত রবিবার কলকাতার পার্ক সার্কাসের কাছে একটি শপিং মল থেকে রাজীব কুমারকে গ্রেফতার করেছিল কলকাতা পুলিশ। তার কাছে নগদ ছিল ৫০ লক্ষ‌ টাকা। ইতিমধ্যেই তাঁর সম্পত্তির সন্ধানে দিল্লি, নয়ডা ও ঝাড়খণ্ডে হানা দেন লালবাজারের গোয়েন্দারা।

যা যা এখনও পর্যন্ত পাওয়া গিয়েছে : ঝাড়খণ্ডে ফ্ল্যাট, সাত একর জমি-সহ প্রায় কুড়ি কোটি টাকার সম্পত্তি, দিল্লি ও নয়ডায় চারটি ফ্ল্যাট ও অফিস যার আনুমানিক মূল্য ৫০ কোটি। ন’জন কর্মচারী সহ স্ত্রী, ছেলে, ভাইদের নামে অ্যাকাউন্ট রয়েছে ২৪ টি। সেখানে চলত আইনজীবির টাকার লেনদেন। জানা গিয়েছে, পেশায় চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট ভাই এসব বেআইনি লেনদেনের হিসেব রাখত।