Gujatat: বজরং দলের হস্তক্ষেপে গুজরাতে বন্ধ হল পাকিস্তানী ফুড ফেস্টিভেল

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 14/12/2021   শেষ আপডেট: 14/12/2021 10:24 a.m.
বজরং দল @twitter

স্যোসাল মিডিয়ায় জোর চর্চা এই ফুড ফেস্টিভেল ঘিরে

গুজরাতের (Gujatat) একটি জনপ্রিয় রেস্তোরাঁ সংস্থা সোমবার বজরং দলের দাপটে কার্যত বাধ্য হয়ে বন্ধ করল 'পাকিস্তানী ফুড ফেস্টিভেল' (Pakistani Food Festival)। স্থানীয় চাপে পাকিস্তানী ফুড ফেস্টিভেল রাতারাতি বদলে গেল 'সী ফুড ফেস্টিভেল'-এ। সূত্রের খবর, একটি রেস্তোরাঁ সংস্থা প্রতি বছর এমন ফুড ফেস্টিভেল করে থাকে। মূলত বিভিন্ন দেশের ভিন্ন স্বাদের খাবারের স্টল থাকে সেই উৎসবে। এ বছরের তাদের থিম ছিল পাকিস্তানী ফুড ফেস্টিভেল। এই ফুড ফেস্টিভেল ১২ ডিসেম্বর থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত গুজরাতের সুরাটে হওয়ার কথা ছিল। যদিও সেই ফেস্টিভেল বন্ধ করে দেওয়া হয়েছে। তার বদলে সেখানে চলছে সী ফুড ফেস্টিভেল।

ঠিক কী কারণে এই ঘটনা? গোটা ঘটনাটি একটি ফেসবুক ভিডিওর সূত্র ধরে ঘটেছে বলে খবর। সোমবার সুরাট শহরের কংগ্রেস কাউন্সিলর আসলাম সাইকেলওয়ালা এই পাকিস্তানী ফুড ফেস্টিভেলের হোর্ডিংটি দেখতে পান। তিনি একটি ভিডিও তৈরি করে ফেসবুকে দিয়ে দেন। মুহূর্তের মধ্যেই গোটা ঘটনাটি ভাইরাল হয়ে যায়। আর দেশের বিভিন্ন প্রান্ত থেকে নানান কুরুচিকর মন্তব্য আসতে শুরু করে। গোটা ঘটনাটি স্থানীয় বজরং দলের নজরে আসে। এরপর বজরং দলের প্রতিনিধিরা এসে সেই রেস্তোরাঁর সামনে উপস্থিত হয়। আর তারপরেই সেই উৎসবের হোর্ডিং সাধারণ মানুষের উপস্থিতিতে ছিঁড়ে ফেলা হয়। বন্ধ করে দেওয়া হয়েছে সেই ফুড ফেস্টিভেল।

সুরাট শহরের বজরং দলের নেতৃত্ব জানিয়েছেন, আমরা স্যোসাল মিডিয়া থেকে এমন ফুড ফেস্টিভেলের কথা জানতে পারি। এরপর স্থানীয় নেতৃত্বের অনুমতিতে আমরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে হোর্ডিং খুলে দিই। যদিও রেস্তোরাঁ কর্তৃপক্ষ গোটা ঘটনায় ক্ষমা চান। এমনকী একথাও বলেছেন গোটা ফুড ফেস্টিভেলে প্রয়োজনে তাদের প্রতিনিধিরা থাকতে পারে। কোন পাকিস্তানী ফুড থাকবে না। রেস্তোরাঁর সংস্থার তরফে জানানো হয়েছে, প্রতি বছর তারা এমন ধরণের ফুড ফেস্টিভেল করেন। প্রত্যেকবারই কোন না কোন দেশ থিম হিসেবে থাকে। সেই মোতাবেক এ বছর পাকিস্তানী ফুড ফেস্টিভেল আয়োজন করা হয়েছিল। যদিও গোটা ঘটনাটি ভুলবশত ঘটেছে, উদ্দেশ্যপ্রণোদিত নয়। বর্তমানে পাকিস্তানী ফুড ফেস্টিভেলের জায়গায় ওখানে সী ফুড ফেস্টিভেল চলবে।