কর্নাটকে হিজাব বিতর্কের মাঝেই বজরঙ্গ দলের এক সদস্যের মৃত্যু, বাড়ছে উত্তেজনা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 21/02/2022   শেষ আপডেট: 21/02/2022 10:16 a.m.
https://twitter.com/RohitSa65177504

রাজ্যের শিভমগা জেলায় জারি হয়েছে ১৪৪ ধারা, বাড়ছে চাপানউতোর

কর্নাটকের (Karnataka) পরিস্থিতি আরও ভয়াবহ। বজরঙ্গ দলের (Bajrang Dal) সদস্য এক বছর ২৬-র যুবকের মৃত্যুতে তৈরি হয়েছে ধোঁয়াশা। সে রাজ্যের শিভমগা জেলায় জারি হয়েছে ১৪৪ ধারা। যেকোন পরিস্থিতি মোকাবিলায় সব ধরণের ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে।

ঠিক কী ঘটেছিল? কর্নাটকের স্বরাষ্ট্রমন্ত্রী আরাগা জ্ঞানেন্দ্র (Araga Jnanendra) বলেছেন, কর্নাটকে বর্তমানে চলা হিজাব বিতর্কের সঙ্গে এই ঘটনার কোন সম্পর্ক নেই। তদন্ত শুরু হয়েছে। একটি বিশেষ টিম গোটা ঘটনার পুঙ্খানুপুঙ্খ তদন্ত শুরু করেছে। রিপোর্ট হাতে পেলেই বিষয়টি স্পষ্ট হবে। আগাম অনুমানের ভিত্তিতে গুজব ছড়িয়ে যাতে আর কোন সমস্যা তৈরি না হয়, সেদিকে সতর্ক থাকার কথা তিনি বলেছেন।

ঘটনাটি রবিবার রাত সাড়ে ন'টা নাগাদ ঘটেছে। নিহত এই যুবক বজরঙ্গ দলের সক্রিয় সদস্য। স্থানীয় একটি ট্রেলার দোকানে কাজ করতেন বলে সূত্রের খবর। কর্নাটকের স্বরাষ্ট্রমন্ত্রী আরাগা জ্ঞানেন্দ্র বলেছেন, ঘটনার তদন্ত চলছে। পুলিশ ইতিমধ্যেই কিছু সূত্র খুঁজে পেয়েছে। শীঘ্রই মূল চক্রান্তকারীকে ধরে ফেলা হবে। আমরা ঘটনার প্রকৃত কারণ খোঁজার চেষ্টা করছি। দয়া করে এই বিষয়টি হিজাব বিতর্কের সঙ্গে যুক্ত করবেন না।

গোটা ঘটনায় সে রাজ্যে অতিরিক্ত সতর্কতা জারি হয়েছে। সে রাজ্যের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোমানী সোমবার স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন। গোটা ঘটনার পূর্ণাঙ্গ খোঁজ খবর নিয়েছেন। এমন 'অতি সক্রিয়' বিষয়ের প্রতি প্রশাসনের আরও কড়া পদক্ষেপ নেওয়ার কথা বলেছেন। বিষয়টি নিয়ে ইতিমধ্যেই সে রাজ্যে চাঞ্চল্য ছড়িয়েছে।