দীর্ঘ ১০ বছর ধরে অন্ধকার ঘরে বন্দি তিন ভাইবোন, চাঞ্চল্য রাজকোটে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 29/12/2020   শেষ আপডেট: 29/12/2020 5:28 a.m.
ছবি সংগৃহীত

মা মারা যাবার শোকে ৩ স্নাতক ভাইবোন দীর্ঘ ১০ বছর নিজেদের ঘরে বন্দি করে রাখে

বয়স ৩০ থেকে ৪২ এর তিন ভাইবোন। তিনজনেই উচ্চশিক্ষিত। বড় ভাই এককালের আইনজীবী ছিলেন। ছোট বোন আবার মনোবিজ্ঞানের স্নাতকোত্তর ডিগ্রিধারী আর সবথেকে ছোট ভাই স্নাতক এবং তিনি ক্রিকেট খেলতেন ভালো। তাহলে তিনজন কেন সমাজের মূল স্রোত থেকে নিজেদেরকে এভাবে বিচ্ছিন্ন করে রাখলেন? দীর্ঘ ১০ বছর ধরে তারা ঘুটঘুটে অন্ধকার একটি ঘরের মধ্যে বন্দি রয়েছেন। একবারের জন্যও তারা বাইরে বেরোননি।

এই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে গুজরাটের রাজকোটে। এখানে তিন ভাইবোনের পরিবারে বাবা হচ্ছেন সরকারি কর্মী। প্রায় ১০ বছর আগে তার স্ত্রী মারা যান। মা মারা যাবার শোকে তিন ভাই বোন বিহ্বল হয়ে পড়ে এখনো পর্যন্ত উঠতে পারেনি। মায়ের মারা যাবার পর থেকেই তারা নিজেদেরকে বন্দি করে রেখেছেন ওই অন্ধকার ঘরে। তাদের উদ্ধার করলেন অবশেষে তাদের বাবা। একটি এনজিও এর সহায়তায় তিনি দীর্ঘ ১০ বছর ধরে বারবার ওই তিন ভাইবোনকে জীবনের মূল স্রোতে ফেরানোর চেষ্টা করেছেন কিন্তু একবারের জন্যেও সফল হননি।

ছবি সংগৃহীত

অবশেষে, এনজিওর কর্মীরা এদিন দরজা ভেঙে ঘরে ঢোকেন। সেখানে বাসি পচা খাবার, আর মল মূত্রের দুর্গন্ধে টেকা দায়। তিন ভাইবোনকে সেই ঘর থেকে উদ্ধার করে করে পাঠিয়েছেন মানসিক চিকিৎসা করানোর জন্য। যদিও তার বাবার দাবি তাদের পরিবারের কোনো একজন আত্মীয় তাদের ছেলে মেয়ের উপরে কালা জাদু করেছে। তার জন্যই তাদের এই অবস্থা। যদিও পুলিশের তরফে এই ঘটনার কোনো অভিযোগ দায়ের করা হয়নি।