তালিবানি আত্মঘাতী বোমা হামলা পাকিস্তানে, মৃত কমপক্ষে ৩

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 05/09/2021   শেষ আপডেট: 05/09/2021 4:17 p.m.

আহত অন্তত ২০

রবিবার আত্মঘাতী বিস্ফোরণে কেঁপে উঠল পাকিস্তানের বালুচিস্তান প্রদেশ। যার জেরে মৃত অন্ততপক্ষে ৩ জন। বিস্ফোরণে আহতের সংখ্যা ২০। সূত্রের খবর, হামলার নেপথ্যে রয়েছে পাকিস্তানের অবৈধ জঙ্গি সংগঠন তারিখ-ই-তালিবান পাকিস্তান। কোয়েটা’র মাস্তুং রোডে ফ্রন্টিয়ার করপ্সের(Frontier Corps) একটি চেকপোস্টকে নিশানা করেছিল হামলাকারী।

ঘটনার পরিপ্রেক্ষিতে কোয়েটার ডেপুটি ইনস্পেক্টর জেনারেল আজহার আক্রাম সংবাদবাধ্যমকে জানিয়েছেন, বিস্ফোরণে যে তিনজনের মৃত্যু হয়েছে এবং যারা আহত হয়েছেন তাঁদের অধিকাংশই জঙ্গি দমনকারী ফ্রন্টিয়ার করপ্সেরই সেনা। আহতদের মধ্যে ১৮ জন ফ্রন্টিয়ার করপ্সে কর্মরত এবং ২ জন সাধারন নাগরিক। তবে আহত এবং নিহতের সংখ্যা বাড়তে পাড়ে বলে তিনি আশঙ্কা প্রকাশ করেছেন।

এদিকে বিস্ফোরণের পরেই হামলার দায় স্বীকার করে নিয়েছে তারিখ-ই-তালিবান পাকিস্তান(TTP)। কাবুলে সরকার পরিবর্তনের পরে অবৈধ জঙ্গি সংগঠনের হঠাৎ করে জেগে ওঠা ভালো চোখে দেখছে না পাকিস্তান। ঘটনার নিন্দা করে টুইট করেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। হামলাকারীদের কড়া ভাষায় নিন্দা করার পাশাপাসি তিনি বিস্ফোরণে নিহত এবং আহত জওয়ান এবং তাঁদের পরিবারের উদ্দেশ্যে সমবেদনা জানিয়েছেন। বালুচিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী মির জিয়াউল্লাহ লাঙ্গভে এবং মানবাধিকার মন্ত্রী শিরিন মাজারি ঘটনার তীব্র নিন্দা করেছেন। ইতিমধ্যেই বিস্ফোরণ সম্পর্কিত যাবতীয় রিপোর্ট তলব করেছেন জিয়াউল্লাহ।