ঢাকার রাধাকান্ত মন্দিরে ভাঙচুরের অভিযোগ, দোলের আগে বাড়ল উত্তেজনা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 18/03/2022   শেষ আপডেট: 18/03/2022 12:46 p.m.
https://www.facebook.com/profile.php?id=100075785856180

ভাঙচুরের সঙ্গে ঘটেছে লুঠপাটের ঘটনা, আহত তিনজন ভক্ত

ফের বাংলাদেশে (Bangladesh) হিন্দু মন্দির ভাঙচুরের অভিযোগ উঠল। ২০০ জনের বেশি দুষ্কৃতী মামলা চালাল একটি রাধাকান্ত মন্দিরে। ভাঙচুরের পর লুঠপাট চালায় বলেও অভিযোগ। বেশ কয়েকজনের আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে এসেছে।দোলের আগে এমন ঘটনায় ফের চাঞ্চল্য তৈরি হয়েছে বাংলাদেশ জুড়ে।

ঘটনার সূত্রপাত গতকাল রাতে। বৃহস্পতিবার রাতে ঢাকার (Dhaka) ২২২ লাল মোহন সাহা রোডের ইসকনের একটি রাধাকান্ত মন্দিরে (Radhakanta Mandir) এই হামলার অভিযোগ উঠেছে। সূত্রের খবর, জমি দখলের উদ্দেশ্য নিয়ে এই হামলা। ২০০ জনের বেশি হামলাকারী স্লোগান দিতে দিতে এই মন্দির চত্বরে উপস্থিত হয়। তারপর সেই রাধাকান্ত মন্দিরে অতর্কিতে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়েছে মন্দির চত্বর। ঘটনায় এই মন্দিরের বেশ কয়েকজন ভক্ত আহত হয়েছেন। কয়েকজনকে প্রকাশ্যে পিটিয়ে মারা হয়েছে।

উল্লেখ্য, গত বছর দুর্গাপুজোর সময় বাংলাদেশের কুমিল্লার একাধিক মণ্ডপে হামলা চালানোর অভিযোগ উঠেছিল। মণ্ডপে প্রতিমার কাছে ইসলাম ধর্মের পবিত্র গ্রন্থ কুরআন রাখার ঘটনায় বিভিন্ন সামাজিক মাধ্যমে তীব্র অসন্তোষ তৈরি হয়। গোটা দেশজুড়ে সাম্প্রদায়িক দাঙ্গা লাগার পরিস্থিতি তৈরি হয়। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কড়া হাতে গোটা ঘটনা দমন করেন। তারপরও বাংলাদেশের বেশ কয়েকটি জায়গায় হিন্দু নিধনের ঘটনায় গোটা বিশ্বেই রীতিমতো ঝড় উঠেছিল। ফের এমন মন্দির ভাঙচুরের ঘটনায় রীতিমতো চাপানউতোর তৈরি হয়েছে।