প্রাণ বাঁচাতে নদীতে ঝাঁপ, অগ্নিদগ্ধ অনেকেই, বাংলাদেশে যাত্রীবাহী লঞ্চে অগ্নিকাণ্ড

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 24/12/2021   শেষ আপডেট: 24/12/2021 11:58 a.m.

ভয়াবহ অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা অন্তত ৩২, গুরুতর আহত বহু যাত্রী

বাংলাদেশের (Bangladesh) রাজধানী ঢাকা (Dhaka) থেকে অদূরে দাউ দাউ করে জ্বলে উঠল একটি যাত্রীবাহী লঞ্চ। শেষ পাওয়া খবর অনুযায়ী, এই মর্মান্তিক দুর্ঘটনায় অন্তত ৩২ জন যাত্রীর মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। গুরুতর আহতের সংখ্যা অসংখ্য। ঠিক কী কারণে এই ভয়াবহ দুর্ঘটনা এখনও পর্যন্ত জানা যায়নি।

সূত্রের খবর, বৃহস্পতিবার রাত ৩ টে নাগাদ আগুন লাগে। এই অগ্নিকাণ্ডে ৪৮ জনের বেশি যাত্রীকে অগ্নিদগ্ধ অবস্থায় উদ্ধার করা হয়েছে। প্রাণ বাঁচাতে অসংখ্য যাত্রী নদীতে ঝাঁপ দেন বলে খবর। বহু যাত্রী এখনও নিখোঁজ। উদ্ধারকার্যে নামানো হয়েছে ডুবুরি। দমকলের পাঁচটি ইঞ্জিন ঘন্টা কয়েকের চেষ্টায় আগুন নেভানোর কাজ করে। যদিও ততক্ষণে বহু প্রাণ অকালে ঝরে গিয়েছে।

সেদেশের প্রশাসন সূত্রে খবর, 'এমভি-১০ অভিযান' নামের এই লঞ্চটি হাজার খানেক যাত্রী নিয়ে ঢাকা থেকে বরগুনা যাচ্ছিল। সুগন্ধি নদীতে যাওয়ার সময় মাঝপথে আগুন লেগে যায়। কোনক্রমে লঞ্চটিকে দিয়াকুল গ্রামে নোঙর করা হয়। আর তারপর দমকলের পাঁচটি ইঞ্জিন গিয়ে আগুন নেভানোর কাজ করে। যদিও ততক্ষণে কয়েকজনের প্রাণ ঝলসে গেছে। প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুযায়ী অসংখ্য যাত্রী প্রাণ বাঁচাতে নদীতে ঝাঁপ দেন। তারফলে বেল কয়েকজন যাত্রী নিখোঁজ। যদিও আগুন লাগার প্রকৃত কারণ এখনও পর্যন্ত জানা যায়নি। আহত যাত্রীদের উদ্ধার করা হয়েছে। বর্তমানে তাঁরা হাসপাতালে চিকিৎসাধীন। ঘটনার তদন্ত শুরু হয়েছে।