২০১৯ সালে নিখোঁজ, আড়াই বছর পর সিঁড়িঘর থেকে উদ্ধার জীবন্ত শিশু

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 18/02/2022   শেষ আপডেট: 18/02/2022 12:45 p.m.

নিজের সন্তানকে অপহরণ করে লুকিয়ে রাখার অভিযোগ উঠেছে খোদ বাবা-মায়ে'র বিরুদ্ধে

কাঠের সিঁড়ির তলায় বদ্ধ ঘর। এরম অস্বাস্থ্যকর পরিবেশ থেকে উদ্ধার হল ছ’বছরের জীবন্ত শিশুকন্যা। তাও প্রায় আড়াই বছর নিখোঁজ থাকার পর। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রের (USA) নিউইয়র্কে (New York)। শিশুর বাবা-মায়ের নামে দায়ের হয়েছে মামলা।

সূত্রের খবর, শিশুটির নাম পাইসলি জোয়ান সালটিস। ২০১৯ সালের ১৩ জুলাই তার নিখোঁজ হওয়ার ঘটনা প্রথম প্রকাশ্যে আসে। যদিও শুরু থেকেই পুলিশের সন্দেহের তালিকায় ছিলেন শিশুর বাবা-মা, কিমবারলি কুপার এবং কির্ক সালটিস জুনিয়র। আইনি যুদ্ধে সন্তানের উপর থেকে অধিকার হারিয়েছিলেন দু’জনেই।

ঘটনার বিষয়ে পুলিশ জানিয়েছে, দম্পতির বাড়িতে প্রায় একঘণ্টা তল্লাশি চালানোর পর সিঁড়ির তলার একটি অন্ধকার, বদ্ধ ঘর থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। পুলিশের কথায়, ‘কাঠের সিঁড়ির পাটাতন সরাতেই দেখা যায়, অন্ধকার এবং স্যাঁতস্যাঁতে বদ্ধ ঘরটিতে শিশুটিকে নিয়ে লুকিয়ে রয়েছে ‘অপহরণকারী’ কিমবারলি কুপার।

পুলিশ এও জানিয়েছে, শিশুটি নিখোঁজ হয়ে যাওয়ার পর থেকে বহুবার তাঁদের বাড়িতে গিয়েছে পুলিশ। তবে প্রত্যেকবারেই তদন্তকারীদের কাছে মিথ্যা কথা বলে গিয়েছেন শিশুটির বাবা-মা। ইতিমধ্যেই নিজ সন্তান অপহরণ এবং সন্তানের জীবন বিপদের মুখে ঠেলে দেওয়ার অভিযোগে শিশুর বাবা-মা’কে গ্রেফতার করেছে পুলিশ। শিশুটিকে উদ্ধার করে তার স্বাস্থ্যপরীক্ষাও করা হয়েছে। বর্তমানে সুস্থই আছে সে।