ফের উত্তপ্ত বাংলা, ভাঙচুর করা হল বিজেপির ‘পরিবর্তন যাত্রা’র রথ, অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 27/02/2021   শেষ আপডেট: 27/02/2021 1:40 p.m.
তৃণমূল-বিজেপি

গুদামে ঢুকে ‘পরিবর্তন যাত্রা’র ট্যাবলো ভাঙচুর করা হয়, আছাড় মেরে ভেঙে ফেলা হয় একাধিক এলইডি স্ক্রিন

ভোটের সময়সূচী প্রকাশ হতেই ফের উত্তপ্ত বাংলা। ভোটের নির্ঘন্ট প্রকাশ হওয়ার কয়েকঘন্টার মধ্যেই গভীর রাতে কাদাপাড়ায় বিজেপির ‘পরিবর্তন যাত্রা’র রথে ভাঙচুর। অভিযোগ, শাষকদলের উপর। স্বাভাবিকভাবেই সেই অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। দাবি, এই ঘটনার সঙ্গে তৃণমূলের কেউ যুক্ত নন। তা তদন্ত হলেই বেরিয়ে আসবে। যদিও তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ এই নিয়ে কোনও মন্তব্য করতে চাননি। তবে দলের সাংসদ সৌগত রায় বলেন, ‘‘এই ধরনের ঘটনার সঙ্গে আমাদের কোনও যোগ নেই। এ সব কেন করতে যাব আমরা? ঘটনার তদন্ত হোক। তা হলেই আসল অপরাধী বেরিয়ে আসবে। তৃণমূলের কেউ এর সঙ্গে কোনও ভাবে যুক্ত নয়।’’

উল্লেখ্য, শুক্রবার বিকেলে বাংলায় ভোটের নির্ঘণ্ট প্রকাশ করে কেন্দ্রীয় নির্বাচন কমিশন। এরপরেই গুদামে ঢুকে ‘পরিবর্তন যাত্রা’র ট্যাবলো ভাঙচুর করা হয়, আছাড় মেরে ভেঙে ফেলা হয় একাধিক এলইডি স্ক্রিন। চুরিও হয়েছে অনেক এলইডি স্ক্রিন।

বাধা দিতে গেলে গুদামের নিরাপত্তারক্ষী, রথ-চালক এবং খালাসি-সহ বেশ কয়েক জনকে মারধরও করা হয় বলে বিজেপির দাবি। তবে সিসিটিভি ফুটেছে একদল লোককে দেখা গেলেও, দেখা মেলেনি ভাঙচুরের দৃশ্যের। তবুও এই সিসিটিভি ফুটেজ নিয়ে সরব হয়েছেন, বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য। হামলার খবর পেয়ে শুক্রবার রাতেই ঘটনাস্থলে ছুটে যান বিজেপি নেতা সব্যসাচী দত্ত। ফুলবাগান থানায় এ নিয়ে অভিযোগও দায়ের হয়। তবে এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি।