করোনাবিধি ভেঙে বেআইনি ভাবে গ্রেফতার, অভিযোগ তুলে FIR দায়ের তৃণমূলের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 19/05/2021   শেষ আপডেট: 19/05/2021 3:38 p.m.
সুব্রত-মদন-শোভন instagram.com/madanmitraofficial

এফআইআর দায়ের করলেন তৃণমূল নেত্রী তথা রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য

গত সোমবার নারদা স্টিং অপারেশ কাণ্ডে পশ্চিমবঙ্গ মন্ত্রিসভার দুই সদস্য সুব্রত মুখোপাধ্যায় (Subrata Mukherjee), ফিরহাদ হাকিম (Firhad Hakim) এবং এক বিধায়ক মদন মিত্র (Madan Mitra) এবং রাজনৈতিক নেতা শোভন চট্টোপাধ্যায়কে (Sovon Chatterjee) গ্রেফতার করেছে সিবিআই। এরপরেই শুরু রাজনৈতিক টানাপোড়েন। তার মাঝেই আজ আদালতের শুনানির দিনেই সিবিআইয়ের বিরুদ্ধে এফআইআর দায়ের করলেন তৃণমূল নেত্রী তথা রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য (Chandrima Banarjee)। তাঁর অভিযোগ, এই গ্রেফতারি বেআইনি।

সূত্রের খবর, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকদের বিরুদ্ধে মহামারী আইনের ১৬৬, ১৬৬এ, ১৮৮ এবং ৩৪ ধারা ছাড়াও মহামারী আইনের ৫১ (বি) ধারা প্রয়োগ করে মামলা দায়ের হয়েছে। বলাবাহুল্য, সোমবার অর্থাৎ সিবিআই যেদিনে রাজ্যের হেভিওয়েট নেতাদের গ্রেপ্তার করেছিল, সেইদিনই চন্দ্রিমা ভট্টাচার্য লালবাজার থানায় এই অভিযোগ করেছিলেন। সেই মামলাটি বুধবার গড়িয়াহাট থানায় স্থানান্তর করা হল।

তৃণমূলের তরফে দাবি করা হয়েছে, ১৭মে রাজ্যে লকডাউনের মধ্যে করোনাকালে নোটিস ছাড়া নেতাদের বাড়িতে ঢুকে গ্রেপ্তারি বেআইনি পদক্ষেপ ছিল। ওদিকে প্রেসিডেন্সি জেলে অসুস্থ হয়ে পড়ায় নারদকাণ্ডে ধৃত চার হেভিওয়েটের মধ্যে তিনজন- সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র এবং শোভন চট্টোপাধ্যায় উডবার্ন ওয়ার্ডে ভর্তি। কিন্তু তাঁদের এই হাসপাতালে ভর্তি কতটা সঙ্গত তা জানতে মরিয়া সিবিআই। সেকারণেই এইএমসের বিশেষজ্ঞ ডাক্তারদের নিয়ে নিজস্ব মেডিক্যাল বোর্ড তৈরি করছে সিবিআই।