নৈশ বিধিনিষেধ ভাঙায় প্রায় সাড়ে সাত হাজার মামলা দায়ের কলকাতায়

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/01/2022   শেষ আপডেট: 13/01/2022 12:56 p.m.
instagram.com/street_licious_

শেষ তিনদিনে আইন ভাঙা হয়েছে ২১০০’‌র বেশি

রাজ্যে (West Bengal) বেলাগাম করোনা (Coronavirus) সংক্রমণ। বর্ষের শুরু থেকেই জারি হয়েছে বিধিনিষেধ (Covid19 Restriction)। জেলায় জেলায় চলছে আংশিক লকডাউন, বাড়ছে কনটেনমেন্ট জোনের তালিকা। রাতেও জারি কড়া বিধিনিষেধ। তবে এসবের মাঝেই ফের অসচেতনতার ছবি খোদ কলকাতার (Kolkata)।

কলকাতা ট্র্যাফিক পুলিশ (Kolkata Traffic Police) সূত্রে খবর, নৈশ বিধিনিষেধ (Night Curfew) ভাঙার জেরে মঙ্গলবার পর্যন্ত সাত হাজারের বেশি মামলা দায়ের হয়েছে শুধুমাত্র কলকাতাতে। আর শেষ তিনদিনে আইন ভাঙার জন্য ২১০০’‌র বেশি মামলা দায়ের হয়েছে। এ কারণে কলকাতা শহর জুড়ে আরও কড়া ট্র‌্যাফিক ব্যবস্থা করা হচ্ছে। পার্ক সার্কাস, সায়েন্স সিটি, উল্টোডাঙা, রুবি, গড়িয়াহাট, রাসবিহারী, পার্ক স্ট্রিট-সহ একাধিক গুরুত্বপূর্ণ মোড়ে চলছে নাকা তল্লাশি।

পুলিশ সূত্রে জানানো হয়েছে, রাত বাড়তেই অনেকে বাইক এবং গাড়ি নিয়ে দাপিয়ে বেড়াচ্ছেন। অধিকাংশের মুখে নেই মাস্ক। প্রসঙ্গত, গত বুধবার দেশে নতুন করে মোট ২,৪৭,৪১৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৩৮০ জনের। সুস্থ হয়েছেন ৮৪,৮২৫ জন। অ্যাকটিভ কেসের সংখ্যা ১১,১৭,৫৩১ । 

অন্যদিকে, স্বাস্থ্য দফতরের বুধবারের রিপোর্ট অনুসারে মঙ্গলবার রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ২৩ জনের। ৮ জনের মৃত্যু হয়েছে উত্তর ২৪ পরগনায়, কলকাতায় মৃত্যু হয়েছে সাত জনের। রাজ্যে মোট মৃত্যু বেড়ে হয়েছে ১৯,৯৫৯। একদিনে সুস্থ হয়েছেন ৮,১১৭ জন। অ্যাক্টিভ কেস বেড়েছে ১৪,০১৫টি। রাজ্যে মোট অ্যাক্টিভ কেস হয়েছে ১,১৬,২৫১। রাজ্যে সুস্থতার হার কমে হয়েছে ৯২.৫১ শতাংশ।