অবসাদ দূর করতে ছাদ থেকে ঝাঁপ দিয়ে আত্মঘাতী অবসরপ্রাপ্ত শিক্ষিকা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 18/09/2021   শেষ আপডেট: 18/09/2021 5:55 p.m.
~pixabay

বৃদ্ধার চশমার বাক্স থেকে উদ্ধার হয়েছে দুটি সুইসাইড নোট

বয়স ৮৩ বছর, পেশায় ছিলেন শিক্ষিকা। নাম আভা দাস। বহুদিন আগেই স্কুল থেকে অবসর নিয়েছেন তিনি। এক ছেলে এবং মেয়ে রয়েছে ঠিকই, তবে তাঁদের সঙ্গে সুসম্পর্ক বজায় থাকলেও ছেলেমেয়ে দু'জনেই বর্তমানে কর্মসূত্রে বিদেশে বসবাসকারী। এর থেকেই অবসাদ আর একাকীত্ব গ্রাস করেছে বৃদ্ধাকে। আর তার জেরেই বাড়ির ছাদ থেকে ঝাঁপ দিয়ে আত্মঘাতী অবসরপ্রাপ্ত শিক্ষিকা। শনিবার সকালে ফুলবাগান এলাকা থেকে তাঁর দেহ উদ্ধার হয়। উদ্ধার হয়েছে দু’টি সুইসাইড নোট।

পুলিশ সূত্রের খবর, ওই বৃদ্ধার চশমার বাক্স থেকে উদ্ধার হয়েছে দুটি সুইসাইড নোট। একটিতে লেখা ছিল "আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়।" এবং অপর সুইসাইড নোটে, ছেলে ও মেয়ে এবং বোনের মধ্যে সমস্ত সম্পত্তি ভাগ করে দেওয়ার কথা উল্লেখ করেন ওই বৃদ্ধা। কোথায় কী সম্পত্তি রয়েছে, তার খতিয়ানও রয়েছে ওই সুইসাইড নোটে।

পরিবার সূত্রের খবর, শুক্রবার রাতে খাওয়াদাওয়া করে ঘুমিয়ে পড়েন সকলেই। শনিবার সকালে ঘুম ভেঙে বোন দেখেন মাটিতে পড়ে রয়েছেন ওই বৃদ্ধা। এরপরে বৃদ্ধার বোনের চিৎকার চেঁচামেচিতে প্রতিবেশীরা জড়ো হয়ে যান। অচেতন অবস্থায় বৃদ্ধাকে উদ্ধার করে এনআরএস মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁর কিছুক্ষণ পরেই মৃত্যু নিশ্চিত করা হয়।