'আরও সচেতন হওয়া উচিত ছিল', বুর্জ খলিফা নিয়ে কটাক্ষ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 14/10/2021   শেষ আপডেট: 14/10/2021 8 p.m.
instagram.com/calcuttacanvas

'এমন একটা কাজ করা হল, যেখানে লক্ষ লক্ষ মানুষ জড়ো হল', মুখ খুললেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়

কলকাতা এখন দুবাই। উল্টোডাঙায় নামলে আপনার এমন মনে না হওয়ার কারণ নেই। সঙ্গে রয়েছে শ্রীভূমির বুর্জ খালিফা। কাজেই, এবারের পুজোয় বাকি প্যান্ডেল দেখা হোক বা না হোক, যেতেই হবে বুর্জ খালিফা দেখতে শ্রীভূমি। তা সে করোনা হোক, ঝড় হোক বা বৃষ্টি। বুর্জ খালিফা মাস্ট। এমন ধারনা নিয়েই হাজার হাজার মানুষের ভিড় শ্রীভূমিতে। পঞ্চমী কিংবা ষষ্ঠী নয়, বরং মহালয়ার রাত থেকেই শুরু হয়েছে বুর্জ খালিফা দর্শন। অধিকাংশের মুখে নেই মাস্ক। এত অব্দি সমস্ত কিছু ঠিক থাকলেও, সপ্তমীর রাত থেকেই বন্ধ হয়েছে বুর্জ খালিফার মূল আকর্ষণ লেজার শো। এই শো বন্ধ হওয়ার পিছনে রয়েছে মূল দুটি কারণ, পাইলটদের অভিযোগ। অপরদিকে ছিল ভিড়।

এতেও মিলল না সুরাহা। অবশেষে ভিড় নিয়ন্ত্রণ না করতে পেরে অষ্টমীর রাত থেকেই বন্ধ শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের পুজো পরিদর্শন। এবার তা নিয়েই মুখ খুললেন তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। পুজোর মূল উদ্যোক্তা দমকলমন্ত্রী সুজিত বসুর নাম না করেই তিনি এদিন বললেন, "উদ্যোক্তাদের আরও বেশি সচেতন হওয়া উচিত ছিল।" সঙ্গেই তিনি সাফ জানান, ভিড়ের জন্য লঙ্ঘিত হয়েছে করোনাবিধি।

শ্রীরামপুরের সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন, "সুজিত অত্যন্ত ভাল ছেলে। আমাদের উদ্দেশ্য যাতে ভিড় না হয়। কিন্তু এখানে এমন একটা কাজ করা হল, যেখানে লক্ষ লক্ষ মানুষ জড়ো হল। তাই পুজো উদ্যোক্তাদের আরও অনেক বেশি সচেতন হওয়া উচিৎ ছিল।"

উল্লেখ্য, বুধবারের তুলনায় বৃহস্পতিবার বেড়েছে করোনার দৈনিক সংক্রমণ, পাল্লা দিয়ে বেড়েছে মৃত্যু। স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৯৮৭ জন। একদিনে দেশে করোনার বলি আরও ২৪৬। তবে দৈনিক সংক্রমণ কিছুটা বাড়লেও বৃহস্পতিবার করোনা অ্যাক্টিভ কেস একধাক্কায় অনেকটাই কমেছে।

স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, দেশে বুধবার পর্যন্ত ৯৬ কোটি ৮২ লক্ষ ২০ হাজার ৯৯৭ জনের টিকাকরণ হয়েছে। গত ২৪ ঘণ্টাতেই টিকা পেয়েছেন ৩৫ লক্ষ ৬৬ হাজার ৩৪৭ জন।