রত্না অস্ত্রে শোভন বধের পরিকল্পনা তৃণমূলের, হতে পারে স্বামী স্ত্রীর লড়াই

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 05/03/2021   শেষ আপডেট: 05/03/2021 6:38 p.m.
শোভন চ্যাটার্জি এবং রত্না চ্যাটার্জি @facebook

তবে যদি বেহালা পূর্ব থেকে শোভন চট্টোপাধ্যায় কে প্রার্থী করে বিজেপি, তাহলে এবারের নির্বাচনে একটি গৃহযুদ্ধ দেখার সম্ভাবনা রয়েছে

২০২১ পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের প্রথম রাজনৈতিক দল হিসেবে প্রার্থী তালিকা ঘোষণা করে দিল তৃণমূল কংগ্রেস। এবারে এই প্রার্থী তালিকায় ২৯৪ জনের নাম ঘোষণা করে দিয়েছে তৃণমূল।প্রত্যাশামতোই বেহালা পূর্ব আসনের জন্য প্রার্থী নির্বাচিত করা হয়েছে শোভন জায়া রত্নাকে। এবারে রত্ন অস্ত্রে শোভন বধ করতে চলেছেন তৃণ মূল কংগ্রেস। যদিও শোভন চট্টোপাধ্যায় তার আগের কেন্দ্রীয় দাঁড়াবেন কিনা সেই ব্যাপারে এখনো পর্যন্ত বিজেপির তরফ থেকে কোনো ঘোষণা করা হয়নি। সম্ভাবনা আছে তিনি বেহালা পূর্বের বদলে বেহালা পশ্চিমে দাঁড়াতে পারেন। তবে সেই ক্ষেত্রে হলে, বেহালা পশ্চিমে পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে সরাসরি সংঘাত হবে শোভন চট্টোপাধ্যায়ের।

তবে যদি বেহালা পূর্ব থেকে শোভন চট্টোপাধ্যায় কে প্রার্থী করে বিজেপি, তাহলে এবারের নির্বাচনে একটি গৃহযুদ্ধ দেখার সম্ভাবনা রয়েছে। ২০১৯ সালে শোভন চট্টোপাধ্যায় যখন তার বান্ধবি বৈশাখী বন্দ্যোপাধ্যায় এর সাথে বিজেপিতে যোগ দেন তখন বেহালার একটি দলীয় অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায় রত্না কে বলেছিলেন তার স্বামীর ফেলে যাওয়া কাজ নিজের হাতে তুলে নিতে। আবার, বৈশাখী কে নিয়ে শোভন চট্টোপাধ্যায় যখন আবার মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে ফোটা নিতে আসেন তখন আবার শোভনের তৃণমূলে ফেরার সম্ভাবনা জোরালো হয়। কিন্তু, সেরকম কিছু পরবর্তীকালে আর হয়নি। তাই শোভনের কেন্দ্রে এবারে রত্নার ওপরেই ভরসা রাখলেন মমতা।