পুজোর বাজারেও করোনার কোপ, নিয়ম না মানলেই 'শাস্তি', বার্তা ফিরহাদ হাকিমের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/08/2021   শেষ আপডেট: 28/08/2021 7:44 p.m.
ফিরহাদ হাকিম ও কলকাতা মিউনিসিপ্যল কর্পোরেশন

কথা না শুনলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে, বার্তা ফিরহাদ হাকিমের

গত কয়েকদিন ধরেই ঊর্ধ্বমুখী ছিল রাজ্যের দৈনিক করোনা সংক্রমণ (Coronavirus)। বেড়েছিল সংক্রমণের হার। তবে পাল্টে গেল ছবি। গত ২৪ ঘণ্টায় কমল রাজ্যের দৈনিক করোনা সংক্রমণ। কমল সংক্রমিতের হারও। তবে চিন্তা বাড়িয়েছে তিলোত্তমার মৃত্যু।

স্বাস্থ্যদপ্তরের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৬৬১ জন। মৃত্যু হয়েছে ৭ জনের। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৬৮৮ জন। এদিকে সংক্রমণের হার বা পজিটিভিটি হার কমে দাঁড়িয়েছে ১.৬১ শতাংশ। সুস্থতার হার দাঁড়িয়েছে ৯৮.২২ শতাংশ। এদিন সংক্রমণের নিরিখে রাজ্যের মধ্যে শীর্ষে রয়েছে কলকাতা (১০৯)। দ্বিতীয় স্থানে রয়েছে  উত্তর ২৪ পরগনা (৭৮)। তৃতীয় স্থানে রয়েছে দার্জিলিং (৫২)।

এদিকে সেপ্টেম্বর কাটলেই অক্টোবরে দুর্গাপুজো। কাজেই বেড়েছে শপিং করার হিরিক। ফলে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি নিয়ে বেজায় চিন্তিত রাজ্য সরকার। তাই তৃতীয় ঢেউ রুখতে আগাম সতর্ক কলকাতা পুরসভা।

এদিন কলকাতা পুরসভার চেয়ারম্যান ফিরহাদ হাকিম বলেন, "ক্রেতা–বিক্রেতা দু’জনেরই সুরক্ষার জন্য সচেতনতার প্রচার শুরু হয়েছে। ক্রেতারা মাস্ক না পরলে দোকানদারদের বলতে হবে। যদি তাতেও কথা না শোনে, তাহলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।" প্রসঙ্গত, আজই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক থেকে সমস্ত রাজ্যকে নির্দেশ দেওয়া হয়েছে, উৎসবের মরশুমে যেন ভিড় না হয়। এরপরেই এদিন কলকাতা পুরসভায়, কলকাতা পুলিশের সঙ্গে বৈঠক হয়। পুরসভার বাজারগুলি রোজ স্যানিটাইজেশনের ব্যবস্থা করা হবে বলেও খবর।