দিলীপ ঘোষের ইংরেজিটা কেউ চেক করে দিতে পারে না? প্রশ্ন তথাগত রায়ের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 05/11/2021   শেষ আপডেট: 05/11/2021 4:51 p.m.
তথাগত রায় facebook.com/tathagata2

এবার কী তবে দলের প্রাক্তন রাজ্য সভাপতির পড়াশোনার মান নিয়েও প্রশ্ন তুলছেন তথাগত রায়?

সুব্রত মুখোপাধ্যায়ের (Subrata Mukherjee) মৃত্যুতে শোকস্তব্ধ রাজনৈতিক মহল। শাসক-বিরোধী সব শিবিরেই শোকের ছায়া। একের পর এক টুইট ভরেছে টুইটারে। অভিনেতা থেকে রাজনৈতিক ব্যক্তিত্বরা সকলের কাছেই বেদনার সুর। একই ভাবে সুব্রত মুখোপাধ্যায়কে হারানোর কষ্টে গতকালই প্রতিক্রিয়া দিয়েছিলেন দিলীপ ঘোষ। আজ রবীন্দ্র সদনেও শ্রদ্ধাজ্ঞাপন করতে দেখা গিয়েছিল দিলীপবাবুকে। এর সঙ্গেই একটি টুইটও করেছিলেন দিলীপ ঘোষ। আর তা নিয়েই শুরু বিতর্ক।

দিলীপ ঘোষের এই টুইটটি রিটুইট করে তথাগত রায় লেখেন, "এ হেঃ…ইংরেজিটা একটু কেউ দেখে দিতে পারে না?" জনসমক্ষে এভাবে নিজের দলের প্রাক্তন রাজ্য সভাপতিকে এভাবে কটাক্ষ করায়, কার্যত উত্তাল নেটপাড়া। তবে তাৎপর্যপূর্ণ ভাবে পরবর্তীতে তথাগত রায় সেই টুইটটি মুছেও দেন। এনিয়ে বিজেপির অন্দরে জলঘোলা শুরু হয়েছে বলেই মত অধিকাংশের।

অনেকেরই প্রশ্ন, শুধু রাজনৈতিক আক্রমণ নয়, এবার কী তবে দলের প্রাক্তন রাজ্য সভাপতির পড়াশোনার মান নিয়েও প্রশ্ন তুলছেন তথাগত রায়।

প্রসঙ্গত, এর আগেও ভুল বানানের ব্যানার ধরতে গিয়ে বিপাকে পড়েছিলেন দিলীপ ঘোষ। এছাড়াও দিন কয়েক আগেই দিলীপ ঘোষের বিরুদ্ধে সুর চড়িয়েছিলেন তথাগত রায়। বলেন, “সুর করে দিদি-দিদি ডাকায় যা ক্ষতি হয়েছে, তার চেয়ে অনেক বেশি ক্ষতি হয়েছে মমতাকে (Mamata Banerjee) বারমুডা পরতে বলায়। কারণ এর মধ্যে অশ্লীল ইঙ্গিত আছে। 'বারমুডা' কথাটা বোধ হয় নতুন শেখা হয়েছিল। নিচুস্তরের মাস্তানির সুরে 'পুঁতে দেব', 'শবদেহের লাইন লাগিয়ে দেব', এই সব কথাতেও প্রভূত ক্ষতি হয়েছে।"