অসুস্থতার কারণ দেখিয়ে দলত্যাগ-বিরোধী মামলার শুনানি এড়ালেন মুকুল রায়

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 23/09/2021   শেষ আপডেট: 23/09/2021 4:17 p.m.
শুভেন্দু মুকুল twitter.com/MukulR_Official

স্পিকার নির্দিষ্ট সময়ের মধ্যে সিদ্ধান্ত না নিলে আদালতের দ্বারস্থ হবে গেরুয়া শিবির

এদিন মুকুলের দলত্যাগ-বিরোধী মামলার শুনানি ছিল। তবে দলত্যাগ অভিযোগের শুনানিতে এলেন না মুকুল রায়। অনুপস্থিত থাকার কারণ হিসেবে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিলেন তৃণমূলের মুখ্য সচেতক নির্মল ঘোষ। চিঠিতে উল্লেখ করা হয়েছে, মুকুল অসুস্থতার কারণেই শুনানিতে যোগ দিতে পারছেন না। বর্তমানে অসুস্থতার কারণে চিকিৎসাধীন তিনি। তাই ২৩ তারিখের বৈঠকে তাঁর উপস্থিতি সম্ভব হচ্ছে না।

আর এই ইস্যুতেই শুভেন্দু অধিকারীর পাল্টা বক্তব্য, "মুকুলবাবু যে তৃণমূল পরিষদীয় দলের সদস্য হয়েছেন, তার প্রমাণ আজ দিয়ে দিয়েছেন। তাঁর উত্তরের বদলে স্পিকারকে চিঠি পাঠিয়েছেন সরকারি দলের মুখ্য সচেতক নির্মল ঘোষ। তিনি জানিয়েছেন অসুস্থতার কারণে মুকুল রায় শুনানিতে আসছেন না।

এই চিঠিকেই নিজেদের অভিযোগের স্বপক্ষে ‘বড় হাতিয়ার’ বলে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সাংবাদিকদের সামনে স্পষ্ট বলেন, "প্রথমত, নির্মল ঘোষ এই চিঠিটি দিয়েছেন। তাই স্পষ্ট যে মুকুল রায় এখন তৃণমূল পরিষদীয় দলের সদস্য। ফলে দলত্যাগ-বিরোধী আইন এখনই কার্যকর করা দরকার। দ্বিতীয়ত, মুকুল নিজে আসতে না পারলেও চিঠি দিয়ে নিজের রাজনৈতিক অবস্থান স্পষ্ট করতে পারতেন। তৃতীয়ত, তৃণমূলের মুখ্য সচেতকের চিঠির সঙ্গে মুকুলের স্বাস্থ্য সম্পর্কে কোনও নথি দেওয়া হয়নি।‌"

তবে মুকুল রায়ের অনুপস্থিতির কারণে আগামী শুনানির দিন হিসেবে ১২ নভেম্বর ধার্য করেন স্পিকার।

এরপরেই শুভেন্দু অধিকারীর সাফ কথা, স্পিকার নির্দিষ্ট সময়ের মধ্যে সিদ্ধান্ত না নিলে আদালতের দ্বারস্থ হবে গেরুয়া শিবির। মনে করা হচ্ছে, আগামী সোমবারই তাঁরা মুকুলের দলত্যাগের বিষয়টি নিয়ে আদালতের দ্বারস্থ হতে পারেন।