মুখ্যমন্ত্রীর আমলে বহু বেআইনি কাজ বন্ধ হয়েছে, মন্তব্য ফিরহাদ হাকিমের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 15/12/2021   শেষ আপডেট: 15/12/2021 6:39 p.m.
মমতা ফিরহাদ twitter.com/FirhadHakim

আধুনিকতার ছোঁয়া পেয়েছে কলকাতা : ফিরহাদ হাকিম

হাতে বাকি আর মাত্র কয়েকটা দিন। শিয়রে পুরসভা ভোট (Kolkata Municipal Election)।পুরভোটকে কেন্দ্র করে জোর কদমে প্রচার চালাচ্ছেন প্রার্থীরা। আজ ফুলবাগানে পুরভোটের প্রথম প্রচারসভা থেকে জনপ্রতিনিধিদের কড়া বার্তা দিয়ে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেন, "স্থানীয় সমস্যা দেখতে হবে কাউন্সিলরদেরই। যে দেখতে পারবেন না, কাউন্সিলর হবেন না।"  

প্রসঙ্গত, ইতিমধ্যেই বিভিন্ন দল পুরভোটের ইস্তেহার প্রকাশ করে মানুষকে আরও ভালো পরিষেবা দেওয়ার আশ্বাস দিয়েছে। তেমনই প্রাক্তন মেয়র তথা পুরপ্রার্থী ফিরহাদ হাকিম আজ বলেন, "কলকাতায় তৃণমূলের আমলে অনেক কাজ হয়েছে। এমনকি বাম আমলে যে সমস্ত কাজ বাকি ছিল, তৃণমূলের আমলে সেই সমস্ত কাজ অনেকটা এগিয়ে গিয়েছে।"

তাঁর আরও বক্তব্য, "মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে যেমন বহু বেআইনি কাজ বন্ধ হয়েছে তেমনি আধুনিকতার ছোঁয়া পেয়েছে কলকাতা। কাউন্সিলরের সঙ্গে যেমন ওয়ার্ডের মানুষ সরাসরি যোগাযোগ করতে পারে সে রকমই মেয়রের সঙ্গেও মানুষের যোগাযোগ হওয়াটা জরুরি বলে ভেবেছিলাম। তাই 'টক টু মেয়র' পরিষেবা শুরু হয়েছে। মানুষ তাদের অভিযোগের কথা জানাচ্ছেন। সব সমাধান করতে পারছি না ঠিকই তবে চেষ্টা করছি অনেকটা সমস্যা সমাধান করার। পুরসভার টিমওয়ার্কে আমরা সফল্য পেয়েছি।"

পুরভোটের আগেই পুরসভার তৎপরতা নিয়ে এদিন ফিরহাদ হাকিমের বক্তব্য, "করোনা পরিস্থিতিতে একসময় যখন মৃতের সংখ্যা বাড়ছিল সেই সময় শ্মশানে শ্মশানে ঘুরে সেই সমস্যা কাটাতে পেরেছিলাম। ধাপাতে পরিকাঠামো গড়ে তুলেছিলাম।"