কলকাতার রাস্তায় কেজি কেজি মাছ, ইতিমধ্যেই নেটমাধ্যমে ভাইরাল তরুণী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 23/09/2021   শেষ আপডেট: 23/09/2021 12:28 p.m.
কত্ত মাছ... facebook.com/piu.mondal.9480

"দাদা, দুয়ারে মাছ তো?" মন্তব্য নেটিজেনদের

কথায় আছে 'মাছে ভাতে বাঙালি'! তা-ও আবার সেই মাছ যদি ডাঙায় এসে ধরা দেয়, তাহলে তো কথাই নেই। এবার খোদ কলকাতায় নিউটাউনের (Newtown) রাস্তার উপর মাছ উঠল কেজি কেজি। ভাই-বোন মিলে জাল ফেলে ধরলেনও সেই মাছ। আর স্যোসাল মিডিয়ায় দিলেন সেই ভিডিও। আর রাতারাতি ভাইরাল (Viral Video) সেই ভিডিও। মাছের ভিডিও দেখে প্রশংসার বন্যা নেটিজেনদের। অনেকেই আবার মজা করে কমেন্ট দিলেন, "দাদা, দুয়ারে মাছ তো?"

দিন কয়েকের বৃষ্টিতে জল থইথই কলকাতা। উত্তর থেকে দক্ষিণ জুড়ে কেবল জল আর জল। একাধিক জায়গায় গলা পর্যন্ত, আবার হাঁটু পর্যন্ত। জল দুর্ভোগের মধ্যেই হাসি, মজা কুড়োল এই ভিডিও। নেট মাধ্যমে পিউ মন্ডল তো এখন রীতিমতো সেলিব্রেটি। প্রথমে হাত ডুবিয়ে ধরলেন মাছ। পরে বাড়ি থেকে এল জাল। পরিবারের সকলে মিলে অন্তত ১৫ কেজি মাছ। রুই, বড় কাতলা কী নেই সেই তালিকায়। তিনি তাঁর ফেসবুক ওয়ালে নিজেই লিখেছেন, "নিউটাউনের রাস্তা মাছে ভর্তি হয়ে গেছে। প্রচুর লোকজন সন্ধ্যেতেই জাল নিয়ে নেমেছিল। কত কত মাছ ঘুরছে। ১৫ কেজি মাছ ধরেছি।" এরপরেই একটি হাসির ইমোজি। যা দেখে নেটমাধ্যমে প্রশংসার বন্যা। এ ওকে ট্যাগ করে দেখাচ্ছেন, "দেখ, আমাদের অফিসের সামনের অবস্থা।"

বাঙালির স্বভাব মাছ দেখলেই পাগলপ্রায়! আর সকালে ঘুমে থেকে উঠে মাছের কানকো টিপে দরাদরি করে মাছ না কিনলে তো শান্তি নেই। আর সেই মাছ যদি ফ্রি-তে পাওয়া যায়, তাহলে তো কথাই নেই। সেই সঙ্গে নিজের হাতে মাছ ধরা, তা-ও আবার কলকাতার বুকে, এ তো স্বর্গের চাঁদ হাতে পাওয়া! পিউ মন্ডল তাঁর ফেসবুক ওয়ালে বলছেন, রাত ১ টা ৪০ প্রায়। এখন ২ টো বাজে। আমরা মাছ ধরেছি ৪ টে পর্যন্ত। অ্যাক্সিস মল থেকে কারিগরি ভবন চলে গেছি মাছ ধরতে। লাইফে ফার্স্ট টাইম এরকম একটা এক্সপেরিয়েন্স।"