"জমি দখল করেছি প্রমাণিত হলে বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দিন" মমতা বন্দ্যোপাধ্যায়

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 01/09/2022   শেষ আপডেট: 01/09/2022 8:30 a.m.
facebook.com/MamataBanerjeeOfficial/

"আমার পরিবারকে নোটিস দিলে ভয় পাই না, আইনত লড়ব" মুখ্যমন্ত্রী

উদ্দেশ্যপ্রণোদিত ভাবেই তাঁকে এবং তাঁর দলকে কালিমালিপ্ত করার চক্রান্ত চলছে। কেবল 'প্রতিহিংসা' নয়, বরং সরাসরি তাঁর বিরুদ্ধে হিংসা ছড়ানো হচ্ছে। এমনই চাঞ্চল্যকর অভিযোগ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। জানিয়ে দিলেন, জমি দখল করেছি প্রমাণিত হলে বুলডোজার নিয়ে এসে ভেঙে গুঁড়িয়ে দিন।

এদিন মুখ্যমন্ত্রী বলেন, রাজনীতি আজ কলুষিত। তিনি মানুষের সেবা করার জন্য রাজনীতিতে এসেছিলেন। কিন্তু বর্তমানে রাজনীতির যা অবস্থা, আগে জানলে তিনি তা ছেড়ে দিতেন। সম্প্রতি মমতা বন্দ্যোপাধ্যায়ের পরিবারের সম্পত্তি বৃদ্ধি নিয়ে মামলা হয়েছে। যা নিয়ে মুখ্যমন্ত্রী নিজের ক্ষোভ উগরে দিয়েছেন। তিনি পরিষ্কার জানিয়েছেন, তিনি ঠিকা প্রজা। কোন প্রকার দুর্নীতি ধরা পড়লে বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেওয়ার কথা বলেছেন।

এদিন মুখ্যমন্ত্রী আরও বলেছেন, "মন্ত্রিসভার বৈঠকে পর আমি আজকে একটা কাজ করেছি। আমার পরিবারের সদস্যদের সম্পত্তি নিয়ে মামলা হয়েছে। প্রথমত পরিবারের সকলে বড় হয়েছে। সবাই আলাদা থাকে। তাঁদের ব্যাপার তাঁরাই বলবেন। রাখি, ভাইফোঁটা, কালীপুজোর মতো অনুষ্ঠান ছাড়া দেখাই হয় না। আমি যে এলাকায় থাকি সেটা রানি রাসমণির জায়গা। আমরা ঠিকা প্রজা। সেই কারণেই আজ ভূমি সংস্কার দফতরের সচিবের সামনে মুখ্যসচিবকে দায়িত্ব দিয়েছি। যদি আপনারা দেখেন কোনও সরকারি জমি আমি নিয়েছি বা পাইয়ে দিয়েছি, ইমিডিয়েটলি তদন্ত করে বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দিন। আমার অনুমতি নেওয়ার প্রয়োজন নেই।" তিনি রীতিমতো হুঁশিয়ারি দিয়ে বলেছেন, "আমার পরিবারকে নোটিস দিলে ভয় পাই না, আইনত লড়ব।"

উল্লেখ্য, গত কয়েক বছর ধরেই বিরোধী দলগুলি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পরিবারের সম্পত্তি বৃদ্ধির কথা বারবার বলে আসছিল। এই নিয়ে কম বিতর্ক হয়নি। এমনকী কলকাতা পুরসভার নির্বাচনের সময় বিরোধীরা যা নিয়ে প্রশ্ন তুলেছেন। এবার মুখ্যমন্ত্রীর পরিবারের লোকজনদের সম্পত্তি বৃদ্ধি নিয়ে মামলা হয়েছে খোদ আদালতে। এ নিয়ে তীব্র অসন্তোষ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী।