বেআইনী নির্মাণ নিয়ে পুলিশ ব্যবস্থা না নিলে পুলিশের বিরুদ্ধেই দায়ের হবে FIR

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 21/09/2021   শেষ আপডেট: 21/09/2021 2:06 p.m.
Facebook@firhadhakim

জলাশয় ভরাট করে বেআইনী নির্মাণের অভিযোগে ক্ষুব্ধ পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম

জলাশয় ভরাট করে বেআইনী নির্মাণের অভিযোগে ক্ষুব্ধ পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম (Firhad Hakim)। কীভাবে, কাদের সূত্রে এভাবে চলছে রমরমা বেআইনী নির্মাণের কাজ, তা জানতে মরিয়া ফিরহাদ হাকিম। তবে এবার এনিয়ে একেবারে কড়া হুঁশিয়ারি দিলেন ফিরহাদ হাকিম। তাঁর সাফ কথা জলাশয় ভরাট করে নির্মাণ করার চেষ্টা হলে, সেই জমিতে কোনওভাবেই নির্মাণের অনুমতি দেওয়া হবে না। এর সঙ্গেই জলাশয় ভরাট করে নির্মাণের বিরুদ্ধে কার্যত কড়া ব্যবস্থা নেওয়ার কথা জানালেন তিনি। 

এর সঙ্গেই সংশ্লিষ্ট থানার ওসির বিরুদ্ধেও কার্যত এফআইআর করার হুঁশিয়ারি দিয়ে ফিরহাদ হাকিম বলেন, "এলাকায় পুকুর ভরাট হচ্ছে। অথচ পুলিশ জানে না তা তো হয় না, তা সম্ভব নয়। কাজেই পুকুর ভরাট করে বেআইনি নির্মাণ বন্ধ করার দায়িত্ব পুলিশকেই সামলাতে হবে। তাই থানার ওসিকেই সক্রিয় হতে হবে।"

এর সঙ্গেই ফিরহাদ হাকিমের স্পষ্ট বক্তব্য, "যে কোনও ওয়ার্ড বা এলাকায় পুকুর বা জলাশয় অবৈধভাবে ভরাট করা হলে সংশ্লিষ্ট জোনের পুলিশ যদি ব্যবস্থা না নেয় তবে সেই থানার ওসির বিরুদ্ধে কলকাতা পুরসভা অভিযোগ জানাবে।"

এর পাশাপাশি দৃশ্য দূষণ রোধে শহরের অব্যবহৃত মোবাইল টাওয়ার ও হোর্ডিংয়ের লোহার কাঠামো সরিয়ে দেওয়ার নির্দেশও দিলেন কলকাতার পুরপ্রশাসক ফিরহাদ হাকিম। তাঁর সাফ বক্তব্য, কলকাতাবাসীর নিরাপত্তা পুরসভার কাছে সর্বোপরি।