দুয়ারে সরকার, দুয়ারে ত্রানের পর এবার 'দুয়ারে কেএমসি'

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 09/07/2021   শেষ আপডেট: 09/07/2021 12:40 p.m.
-

আপনার বাড়ির দোরগোড়ায় পৌঁছে যাবে কলকাতা পুরসভা

দুয়ারে সরকার থেকে দুয়ারে ত্রান, এমনকি দুয়ারে রেশন দেওয়ার সরকারকেও দেখেছে সাধারণ মানুষ। তবে এবার কলকাতাবাসী দেখবে ‘দুয়ারে কেএমসি’ প্রকল্প। কী এই প্রকল্প? খবর, বাড়ির দোরগোড়ায় পৌঁছে যাবে কলকাতা পুরসভা। পাবেন পরিষেবাও। খুব সহজেই মিলবে উপকার। আজ সাংবাদিক বৈঠক করে এই কথাই ঘোষণা করলেন পুরসভার প্রশাসক ফিরহাদ হাকিম (Firhad Hakim)।

তিনি বলেন, 'দ্রুত কলকাতা পুরসভা ‘দুয়ারে কেএমসি’ নিয়ে ওয়ার্ডে ওয়ার্ডে পৌঁছাবে। মিউটেশন ও অ্যাসেসমেন্টের কাজ হবে সেখান থেকেই। প্রত্যেকটি পাড়ায়, ওয়ার্ডে কলকাতা পুরসভার প্রতিনিধিদল শিবির করবে। সেখানেই পুরসভার মিউটেশন থেকে অ্যাসেসমেন্ট কর দেওয়া যাবে। এইসব কাজের জন্য কলকাতা পুরসভার অন্যান্য কার্যালয়ে যেতে হবে না। বিপুল পরিমাণে এই করের টাকা বকেয়া। মিউটেশনের কাজও অনেকেরই বাকি। তাই বাড়ির দরজায় পৌঁছনোর সিদ্ধান্ত নিয়েছে পুরসভা।"

প্রসঙ্গত, করোনার জেরে সাধারণ মানুষের বহু গুরুত্বপূর্ণ কাজ বন্ধ হয়ে রয়েছে। পৌরসভা ছুটলেও নাজেহাল হতে হচ্ছে। অন্যদিকে, ভীড় বাড়ছে পুরসভায়। তাই সব দিক বিচার বিবেচনা করে এবার উপভোক্তাদের কাছে পৌঁছে গেলে উভয়েরই সুবিধা হবে বলে মনে করছে পুর কর্তৃপক্ষ। আর তাই এই সিদ্ধান্ত।