পুরসভার সতর্কতা শুনলে আহিরীটোলায় দুর্ঘটনা ঘটত না, ফিরহাদ হাকিম

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 29/09/2021   শেষ আপডেট: 29/09/2021 5:57 p.m.
Facebook@firhadhakim

১০ নম্বর আহিরীটোলা স্ট্রিটে একটি পুরনো বাড়ির একাংশ ভোর রাতে হুড়মুড়িয়ে ভেঙে পড়ে

রাত থেকে টানা বৃষ্টি। দুর্যোগ মোকাবিলায় প্রস্তুত ছিল প্রশাসন। তবুও এড়ানো গেল না বিপদ। কলকাতায় আবারও ভেঙে পড়ল পুরনো বাড়ি। ১০ নম্বর আহিরীটোলা স্ট্রিটে একটি পুরনো বাড়ির একাংশ ভোর রাতে হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। সন্তানকে নিয়ে আটকে পড়েন এক মহিলা। যদিও ঘণ্টা দুয়েকের চেষ্টায় শিশু-সহ ওই মহিলাকে উদ্ধার করা সম্ভব হয়। ঘটনাস্থলে এখনও রয়েছে দমকল, বিপর্যয় মোকাবিলা দফতরের বাহিনী। আছেন পুলিশরাও।

তবে এরই মাঝে পুরপ্রশাসক ফিরহাদ হাকিমের বক্তব্য, "কলকাতা পুরসভার সতর্কতা শুনলে আহিরীটোলায় বাড়ি ভেঙে জখম হওয়ার ঘটনা ঘটতই না।" এদিন আহিরীটোলা স্ট্রিটের বিপর্যস্ত বাড়ি পরিদর্শনে যান তিনি, সঙ্গে ছিলেন দমকলমন্ত্রী সুজিত বসু এবং স্থানীয় বিধায়ক শশী পাঁজাও।

এলাকা পরিদর্শন করে এদিন ফিরহাদ হাকিম বলেন, "সারা কলকাতায় ১০০টি এরকম বাড়ি আছে যা যখন তখন ভেঙে পড়তে পারে। মালিক আর ভাড়াটিয়ার দ্বন্দ্বের জেরে বাড়ি খালি করাও আমাদের পক্ষে সম্ভব হচ্ছে না। বিশেষ করে উত্তর কলকাতায় এই দ্বন্দ্ব চলে। এরকম যাঁদের পুরনো বাড়ি আছে, আদালত যদি সাহায্য করে তাহলে এরকম বিপদ এড়ানো সম্ভব হয়। এই বাড়ির পাশের অংশ এখুনি ভেঙে দেব, কিছু শুনব না।"