দমকল মন্ত্রীর প্রাক-পূজো প্রস্তুতি বৈঠক

পৃথ্বীশ ব্যানার্জী
প্রকাশিত: 17/09/2020   শেষ আপডেট: 17/09/2020 3:51 a.m.

মহালয়ার সুর ধরে বাঙালির শ্রেষ্ট উৎসব শুরু হতে চলেছে আর কিছুদিন পরেই, তারই প্রস্তুতিতে ব্যস্ত প্রশাসন থেকে উদ্যোক্তা সকলেই

গত রবিবার ১৩ই সেপ্টেম্বর লেকটাউনের 'গোকুল বংকোয়েটে' সল্টলেক, বাঙ্গুর, লেকটাউন, পাতিপুকুর, দম দম পার্ক সংলগ্ন এলাকার প্রায় ৩০০ টি পূজো কমিটিগুলোকে নিয়ে দুর্গা পূজোর প্রস্তুতির সভা করলেন বিধাননগর বিধানসভা কেন্দ্রের বিধায়ক ও রাজ্যের দমকল মন্ত্রী মাননীয় শ্রী সুজিত বোস। এই দিন তিনি জানান, তিনি প্রত্যেকটি পূজো কমিটি গুলোকে ২০০ টি করে মাস্ক, ২০০ বোতল করে স্যানিটাইজার ও ৫০টি করে শাড়ি অনুদান দেবেন। তিনি অঞ্চলের সকল দুঃস্থ মহিলাদের মধ্যে সেইসব শাড়ি বিতরণ করার আবেদন জানান পূজো কমিটির সদস্যদের কাছে।

এই সভাতে উপস্থিত ছিলেন বিধাননগর কমিশনারেট, লেকটাউন থানা সহ লেকটাউন ট্রাফিক গার্ডের উচ্চ পদস্থ অধিকারিকগণ। পূজো কমিটিগুলোকে সর্বত ভাবে পূজো পরিচালনা করার জন্য সাহায্যের আশ্বাসও দেন তারা।করোনা মহামারীকে দূরে সরিয়ে সফল ভাবে দুর্গা পূজোর মতো বড় উৎসবকে সাফল্য মন্ডিত করাই তাদের লক্ষ্য বলে তারা জানান। এই সভাতে বিভিন্ন পূজো কমিটির সদস্যরাও স্বাস্থ্য বিধি মেনে পূজো করার বিভিন্ন প্রস্তাব পেশ করেন। সেই মতো পূজো কমিটিগুলোর প্রস্তাব মেনে থার্মাল গান ও পূজোর জন্য গ্রাম ও গ্রামাঞ্চলের থেকে আসা মানুষের জন্য বিজয়ার পর পূজোর কাজ সেরে বাড়ি ফেরার আগে বিনামূল্যে করোনা পরীক্ষা করার আশ্বাসও দেন দমকল মন্ত্রী।