চাঁদার ‘জুলুম’, চাঁদাবাবদ ৫০০ টাকা দেওয়া সত্ত্বেও পুজোর পর বাড়িতে চড়াও হয়ে হামলা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/10/2021   শেষ আপডেট: 17/10/2021 8:53 p.m.

বাড়ি বিক্রি করে অন্যত্র চলে যাওয়ার হুমকি দিয়েছে পুজা কমিটি, এমনই অভিযোগ পরিবারের

বাঙালীর শ্রেষ্ঠ উৎসব দুর্গোৎসব। আর সেই উৎসবে প্রতিটি মানুষ দিয়ে থাকেন নিজের সামর্থ্যমত অনুদান। তবে কখনও কখনও পুজাবাবদ ‘ইচ্ছামত’ চাঁদা চাওয়া এবং তাকে কেন্দ্র করে জোরজুলুমের মত কিছু বিক্ষিপ্ত ঘটনা চোখে পড়ে। আবারও সেরকমই ঘটনার সাক্ষী দমদম। দমদম পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের গড়ুই এলাকায় ঘটেছে অযাচিত এমন ঘটনা। যার জেরে আক্রান্ত হয়েছেন এক ইলেক্ট্রিশিয়ান সহ তাঁর পরিবার।

সূত্রের খবর, পুজোর আগে গড়ুই পশ্চিমপাড়া সার্বজনীন দুর্গোৎসব কমিটির পক্ষ থেকে স্বপন দাস নামে স্থানীয় এক বাসিন্দার বাড়িতে খালি চাঁদার রশিদ দিয়ে যাওয়া হয়। চাঁদা বাবদ ৫০০ টাকা দিয়েও দেয় দাস পরিবার। তবে ৫০০ টাকাতেও আশ মেটেনি পুজা কমিটির সদস্যদের। অভিযোগ, রবিবার দুপুরবেলা তাঁদের বাড়িতে চড়াও হয় পুজো কমিটির একদল যুবক। তারা বাড়ির বড় ছেলে উৎপলেন্দু দাস এবং তাঁর ভাইয়ের উপর হামলা চালায়।

তবে শুধু হামলাই নয়, পুজা কমিটির তরফ থেকে পরিবারটিকে বাড়ি বিক্রি করে অন্যত্র চলে যাওয়ার হুমকিও দেওয়া হয়, এমনই অভিযোগ এনেছেন আক্রান্ত পরিবারের সদস্যরা। যদিও সমস্ত ঘটনা মোবাইলে ক্যামেরাবন্দি করে রাখেন তাঁরা। পরে তথ্যপ্রমাণের সাথে দমদম থানায় অভিযোগ জানাতে গেলে পুলিশের তরফ থেকে জেনারেল ডাইরি করা হয় বলে অভিযোগ দাস পরিবারের। প্রশাসনের তরফ থেকে আইনত ব্যাবস্থা না পাওয়ায় বর্তমানে আতঙ্কে দিন কাটাচ্ছেন তাঁরা।