বেলাগাম দিলীপ! 'বস্তির পার্টির বস্তির কালচার' বলে তৃণমূলকে আক্রমণ দিলীপ ঘোষের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 04/09/2022   শেষ আপডেট: 04/09/2022 11:05 a.m.
-

ইকো পার্কে প্রাতঃভ্রমণে বেরিয়ে আক্রমণাত্মক দিলীপ ঘোষ

বরাবরই তিনি বিতর্কিত মন্তব্য করে লাইম লাইটে থাকতে চান, এমন অভিযোগ বিভিন্ন রাজনৈতিক দলের। এবার তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে নজিরবিহীন মন্তব্য করলেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। রবিবার ইকো পার্কে প্রাতঃভ্রমণে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে লাগামছাড়া মন্তব্য করেছেন, বলছেন রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ।

ঠিক কী ঘটেছে এদিন? দিলীপ শরীর স্বাস্থ্য সম্পর্কে যথেষ্ট সজাগ। রোজ মর্ণিং ওয়াক করা চাই-ই চাই। কলকাতায় থাকা নয়, তিনি যেখানেই থাকেন, মর্ণিং ওয়াকে কোন খামতি নেই। তেমনই আজ ইকো পার্কে মর্ণিং ওয়াকে বেরিয়ে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে রীতিমতোই তোপ দাগলেন। সম্প্রতি তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় কেন্দ্রের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সম্পর্কে বলেছেন, তিনি দেশের সবচেয়ে বড় পাপ্পু। সাংবাদিকদের এই প্রশ্নের উত্তরে দিলীপ ঘোষ জানিয়েছেন, "বস্তির পার্টি বস্তির কালচার নিয়ে চলে। এর বাইরে কিছু হতেই পারে না। যতই সর্বভারতীয় লিখুক কুয়োর ব্যাঙ থাকবে ওরা।"

কেন এমন বললেন তিনি? দিলীপ ঘোষ স্পষ্ট ভাষায় বলেছেন, মুখ্যমন্ত্রীর মুখের ভাষা কেমন? তিনি প্রধানমন্ত্রী কিংবা দেশের অন্যান্য রাজনৈতিক ব্যক্তিত্বদের সম্পর্কে কী ভাষায় কথা বলেন? এরপর তিনি বলেন, "শিশির অধিকারী আমাদের পশ্চিমবঙ্গের সবচেয়ে বলিষ্ঠ রাজনীতিবিদদের মধ্যে একজন। তৃণমূল কংগ্রেসেরই সাংসদ কংগ্রেস থেকে এসেছেন। তাদের বাপ-ঠাকুরদার চেয়ে আগে থেকে রাজনীতি করছেন। তাঁর সমন্ধে কী ধরনের শব্দ প্রয়োগ করেছেন?‌"

পাশাপাশি চিটফান্ড নিয়ে রাজ্যের বর্তমান পরিস্থিতির বিষয়ে নিজের ক্ষোভ উগরে দিয়েছেন। কীভাবে রাজ্যের হাজার হাজার মানুষ প্রতারিত সেই প্রসঙ্গ তুলে রাজ্য সরকারের বিরুদ্ধে অভিযোগ করেছেন। ইডি সিবিআই এই ব্যাপক দুর্নীতির তদন্ত করছে। রিপোর্ট বেরোলে তৃণমূল মুখ লুকানোর জায়গা পাবে না। সর্বোপরি, রাজ্য সরকারের বিভিন্ন বিষয়ের বিরুদ্ধে তিনি ক্ষোভ প্রকাশ করেছেন।