ভিড় ঠেকাতে নবমী দশমীতে বাতিল ৭ জোড়া নাইট স্পেশাল ট্রেন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 14/10/2021   শেষ আপডেট: 14/10/2021 9:56 a.m.

জেনে নিন বাতিল ট্রেনের তালিকা

পুজোয় ভিড় ঠেকাতে এবার নাইট স্পেশাল ট্রেন (Night Special Train) বন্ধের সিদ্ধান্ত নিল পূর্ব রেল কর্তৃপক্ষ। শিয়ালদহ (Sealdah) শাখায় নবমী ও দশমীতে ৭ জোড়া নাইট স্পেশাল ট্রেন বাতিল করা হয়েছে। গতকাল রাজ্য প্রশাসনের সঙ্গে আলোচনা করে এমন সিদ্ধান্তের কথা জানিয়েছে পূর্ব রেল কর্তৃপক্ষ।

ট্রেনে অতিরিক্ত ভিড়ের কথা চিন্তা করে পূর্ব রেলের শিয়ালদহ শাখায় সাত জোড়া নাইট স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। অষ্টমী, নবমী এবং দশমীতে এই ট্রেনগুলো চালানোর কথা। শিয়ালদহ শাখার বনগাঁ, রানাঘাট, ডানকুনি, বারুইপুর এবং বজবজ শাখায় মোট সাত জোড়া অর্থাৎ ১৪ টি নাইট স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছিল পূর্ব রেল কর্তৃপক্ষ। কিন্তু কলকাতার পুজোয় অতিরিক্ত ভিড় প্রশাসনের কাছে মাথাব্যথার কারণ হয়ে ওঠে। কোনভাবেই ভিড় আটকানো যাচ্ছিল না। প্রশাসনের সঙ্গে পূর্ব রেলের বৈঠকের পর সিদ্ধান্ত হয়েছে এই সাত জোড়া নাইট স্পেশাল ট্রেন বাতিলের কথা।

উল্লেখ্য, পুজোয় অতিরিক্ত ভিড় আটকাতেই সাত জোড়া স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছিল পূর্ব রেল। কিন্তু অতিরিক্ত ভিড় কোনভাবেই আটকানো যাচ্ছিল না। এদিকে ভিড়ের কথা মাথায় রেখে শ্রীভূমি স্পোর্টিং ক্লাব নবমী থেকেই মণ্ডপে দর্শনার্থীদের প্রবেশ বন্ধ করে দিয়েছে। বুর্জ খলিফার আলোকসজ্জাও বন্ধ। কোভিড বিধি শিকেয় তুলে মানুষের যেভাবে রাস্তায় ঢল নেমেছে, তা দেখে আতঙ্কিত প্রশাসন। মাস্কহীন বেলাগাম জনতা সামলাতে ত্রাহি ত্রাহি অবস্থা প্রশাসনের। অন্যদিকে গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনা সংক্রমণ উল্লেখযোগ্য হারে বেড়েছে। সংক্রমণের শীর্ষে প্রত্যাশা মতোই কলকাতা। তাই পরিস্থিতি সামাল দিতে নড়েচড়ে বসেছে প্রশাসন। এবার বন্ধ হয়ে গেল শিয়ালদহ শাখায় নাইট স্পেশাল ট্রেন।