হাতছাড়া করবেন না সুযোগ, আবেদনের শেষ তারিখ ৮ মার্চ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 25/02/2022   শেষ আপডেট: 25/02/2022 1:54 p.m.

রয়েছে এক হাজার শূন্যপদ

যোগ্য চাকরিপ্রার্থীদের কাছে রয়েছে চাকরির সুযোগ। প্রায় এক হাজার শূন্যপদে অ্যাসিস্ট্যান্ট নিয়োগ করছে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (RBI)। এর মধ্যে কলকাতায় শূন্যপদ রয়েছে ২৬টি। এর জন্য স্নাতক পাশ করতে হবে অন্তত পঞ্চাশ শতাংশ নম্বর নিয়ে। বয়স হতে হবে ২০ থেকে ২৮ বছরের মধ্যে। আবেদন করতে হবে আগামী ৮ মার্চের মধ্যে। আবেদন করা যাবে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ওয়েবসাইটে (www.rbi.org.in)। আবেদন ফি ৪৫০ টাকা।

এছাড়াও, দেশের নামজাদা শিক্ষা প্রতিষ্ঠান আইআইটি খড়্গপুর শীঘ্রই জুনিয়র অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ করতে চলেছে যোগ্য প্রার্থীদের। আবেদনের শেষ তারিখ ১৬ মার্চ। সূত্রের খবর, আইআইটি খড়্গপুরে জুনিয়র অ্যাসিস্ট্যান্ট পদে মোট ৪০ টি শূন্যপদ রয়েছে। আবেদনকারীদের বয়স হতে হবে ১৮ থেকে ২৫ বছরের মধ্যে।জুনিয়র অ্যাসিস্ট্যান্ট পদে নির্বাচিত প্রার্থীদের মাসিক বেতন মিলতে পারে ২১,৭০০/- টাকা থেকে ৬৯,১০০/- টাকা পর্যন্ত। এ বিষয়ে আইআইটি খড়্গপুরের ওয়েবসাইটে বিস্তারিত তথ্য জানানো হয়েছে।

অন্যদিকে, অবশেষে প্রকাশিত হয়েছে ২০২২ সালের পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিস পরীক্ষার বিজ্ঞপ্তি (West Bengal Public Service Commission)। হাতে বাকি নেই আর বেশি সময়, আগামী ৩ মার্চ থেকেই পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট (wbpsc.gov.in) -এ গিয়ে অনলাইনেই আবেদন প্রক্রিয়া সারতে হবে। আবেদন করা যাবে আগামী ২৪ মার্চ রাত ১২টা পর্যন্ত, এই সময়ের মধ্যেই করতে হবে ফি পেমেন্ট। তবে ফর্ম পূরণের সময় কোনও ভুল-ভ্রান্তি হলে, তা সংশোধন করার জন্য আবেদন যাবে ১ এপ্রিল থেকে ৭ এপ্রিল পর্যন্ত। সেইসঙ্গে কমিশনের তরফে জানানো হয়েছে, শূন্যপদ কিংবা সিলেবাস সংক্রান্ত বিস্তারিত তথ্য পরবর্তীতে প্রকাশ করা হবে।