CTET 2021: বাতিল কেন্দ্রীয় টেট পরীক্ষা, চরম হয়রানি পরীক্ষার্থীদের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/12/2021   শেষ আপডেট: 17/12/2021 9:16 a.m.

বাতিল ১৬, ১৭ ডিসেম্বরের পরীক্ষা, বাকি পরীক্ষা সূচি মেনেই

বাতিল হল কেন্দ্রীয় টেট (CTET) পরীক্ষা। চরম হয়রানির শিকার লক্ষ লক্ষ পরীক্ষার্থী। প্রথমদিন পরীক্ষাসূচির দ্বিতীয় পত্রের পরীক্ষা বাতিল হয়। পরীক্ষার্থীরা দীর্ঘ সময় অপেক্ষার পর জানতে পারেন এমন সিদ্ধান্তের কথা। বলা হয়, কিছু প্রযুক্তিগত সমস্যার কারণে পরীক্ষা বাতিল হয়েছে। যা নিয়ে হাজার হাজার পরীক্ষার্থী তাঁদের ক্ষোভ উগরে দেন। এইভাবেই দীর্ঘ সময় বসিয়ে রাখার পর পরীক্ষা বাতিল বলায় অনেকেই গোটা বিষয়টি বোর্ডের উপর দায় চাপিয়েছেন।

উল্লেখ্য, গতকালের পরীক্ষা বাতিলের পাশাপাশি আজকের অর্থাৎ ১৭ ডিসেম্বরের প্রথম ও দ্বিতীয় ধাপের দু'টি পরীক্ষাই বাতিল করেছে বোর্ড। সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন বা সিবিএসই তরফে এক অফিসিয়াল বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কিছু প্রযুক্তিগত কারণে ১৬ ডিসেম্বরের দ্বিতীয় ধাপের পরীক্ষা এবং ১৭ ডিসেম্বরের দু'টি ধাপের পরীক্ষা বাতিল হয়েছে। পরবর্তী পরীক্ষার দিনক্ষণ বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে জানিয়ে দেওয়া হবে বলে খবর। পরীক্ষার্থীদের ctet.nic.in এই ওয়েবসাইটে নজর রাখতে বলা হয়েছে।

সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন কেন্দ্রীয় টেটের পরীক্ষা ১৬ ডিসেম্বর, ২০২১ থেকে ১৩ জানুয়ারি, ২০২২ পর্যন্ত বিভিন্ন ধাপে নেওয়ার কথা। এর মধ্যেই ১৬ এবং ১৭ ডিসেম্বরের পরীক্ষা প্রযুক্তিগত সমস্যার কারণে বাতিল হয়ে যায়। তবে বোর্ডের তরফে বলা হয়েছে ২০ ডিসেম্বর, সোমবার থেকে যথা সূচি অনুযায়ী চলবে।