ভোটের লাইন থেকে টেনে বের করে পিঠে গুলি করে খুন আঠেরো বছরের যুবা-ভোটারকে, উত্তাল শীতলকুচি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 10/04/2021   শেষ আপডেট: 10/04/2021 9:55 a.m.
তৃণমূল-বিজেপি

ওই যুবক বিজেপি করার অপরাধেই এই খুন, অভিযোগ তৃণমূলের হার্মাদ বাহিনীর দিকে

তৃণমূল-বিজেপি সংঘাতকে কেন্দ্র করে গতকাল থেকেই উত্তপ্ত কোচবিহারের শীতলকুচি। ফের একবার গা-শিউরে দেওয়া ঘটনার মুখোমুখি হল শীতলকুচি। ভোটের লাইনে দাঁড়িয়ে গুলির আঘাতে খুন হলেন আঠারো বছরের এক নতুন ভোটার। জানা গিয়েছে ওই যুবা ভোটার বিজেপির সমর্থক ছিলেন এবং তৃণমূলের আশ্রিত দুষ্কৃতীদের দিকেই এই নারকীয় ঘটনার অভিযোগ তোলা হয়েছে। ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো রণক্ষেত্র শীতলকুচি।

ঠিক কি জানা যাচ্ছে? বিজেপি নেতা-কর্মী ও সমর্থকদের দাবি সকাল সকাল ভোট দিতে গিয়ে বাধার মুখে পড়েন ওই ভোটার। শীতলকুচির পাঠানটুলির ৮৫ নম্বর বুথে জোর করে বিজেপি এজেন্ট আনন্দ বর্মনকে বুথের বাইরে বার করে গুলি করে মারা হয় বলে অভিযোগ। যদিও স্থানীয় সূত্রে জানা গেছে ওই যুবক একজন নব্য ভোটার যিনি বিজেপির সমর্থক বলেই তার পরিবার জানায়। তাকে লাইন থেকে টেনে বার করে প্রকাশ্যে পিঠে গুলি করে মারা হয়। সংঘর্ষে জড়িয়ে পড়ে তৃণমূল ও বিজেপি কর্মীরা। চলতে থাকে বোমাবাজি। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রীতিমতো নামাতে হয় ব়্যাফ। পুলিশ ও কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরাও শুরু করেন লাঠিচার্জ।

হাসপাতালে নিয়ে যাওয়া হলে আনন্দ বর্মনকে মৃত বলে ঘোষণা করা হয়। ইতিমধ্যেই এই বিষয় নিয়ে কমিশনে অভিযোগ জানানো হয়েছে। যদিও তৃণমূলের তরফ থেকে ওই যুবককে তৃণমূলের সমর্থক বলেই দাবি করা হয়েছে এবং অভিযোগ তোলা হয়েছে বিজেপির বিরুদ্ধে।