দাবাং ভূমিকায় বিধায়ক, রাতের অন্ধকারে নিজেই পাকড়াও করলেন অবৈধ বালিভর্তি ট্রলার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 08/07/2022   শেষ আপডেট: 08/07/2022 12:02 p.m.
https://www.facebook.com/manoranjan.byapari

রাতের অন্ধকারে গোপন অভিযান, হাতেনাতে বালিভর্তি ট্রলার ধরলেন মনোরঞ্জন ব্যাপারী

তিনি নিজেকে 'লেখোয়াড়' হিসেবে পরিচয় দিতে বেশি স্বচ্ছন্দবোধ করেন। সাধারণ হেঁশেল কর্মী থেকে লেখক হয়ে ওঠার অনবদ্য লড়াই সর্বজনবিদিত। বর্তমানে তিনি জনসাধারণের সেবায় এলাকার বিধায়ক। টোটো চালিয়ে মানুষের দোরে দোরে পৌঁছে যান সমস্যার সমাধানে। এবার রাতের অন্ধকারে বালি মাফিয়াদের কাছে 'ত্রাস' হয়ে উঠেছেন তিনি। বলা যায়, একাই রাতের অন্ধকারে 'দাবাং মুডে' বিধায়ক।

বলাগড়ের তৃণমূল কংগ্রেসের বিধায়ক মনোরঞ্জন ব্যাপারী। ফের হাতেনাতে অবৈধ বালি পাচার ধরলেন। ধরেই তুলে দিলেন পুলিশ ফাঁড়িতে। যদিও সেইসব দুষ্কৃতী দলদের কী হয় তাই এখন দেখার। বারবার অভিযানের পরেও গঙ্গাবক্ষ থেকে অবৈধ বালি খনন আটকানো সম্ভব হয়ে উঠছে না। বিধায়ক নিজেই ফের গোপন অভিযানে হাতেনাতে পাকড়াও করলেন সেই দুষ্কৃতীদের।

https://www.facebook.com/manoranjan.byapari

বিধায়ক মনোরঞ্জন ব্যাপারী এক ফেসবুক পোস্টে বলেছেন, "আপনারা জানেন মাত্র পনেরো ষোলদিন আগে গুপ্তিপাড়া ফেরিঘাটের সন্নিকটে রাত্রি গভীরে হানা দিয়ে আমি দু'খানা অবৈধ বালি উৎখননকারীদের ট্রলার পাকড়াও করেছিলাম। যাতে একজন ধরা পড়েছিল। যে চৌদ্দদিন হাজত বাস করে সদ‍্য জামিনে মুক্ত হয়েছে।" তারপরেই বিধায়কের খেদোক্তি। নিজেই বলেছেন, "আমি ভেবেছিলাম ওরা ভয় পাবে। আর এইভাবে গঙ্গাবক্ষ থেকে অবৈধ বালি উৎখনন করবে না। কিন্তু আমার ভাবনায় ভুল ছিল। ওই বালি মাফিয়া একই ভাবে একই জায়গা থেকে আগের মতোই দশ বারোখানা ট্রলারে করে বালি পাচার চালিয়ে যাচ্ছিল।"

গঙ্গাবক্ষ থেকে অবৈধ বালি পাচারের অভিযোগ আজকের ঘটনা নয়। বহুদিন ধরেই এসব রমরমিয়ে চলছে। প্রশাসনের চোখে ধুলো দিয়ে কিংবা অনেক সময় প্রশাসনের মদতে এই অবৈধ বালি পাচার চক্রের কার্যকলাপ চলে আসছে। বলাগড়ের বিধায়ক মনোরঞ্জন ব্যাপারী দিন পনেরো আগে এরকমই একটি চক্র ধরে পুলিশের হাতে তুলে দিয়েছিলেন। জামিনে ছাড়া পেয়ে ফের সেই চক্র সক্রিয় হয়ে উঠেছে। তাই তিনি ফের রাতের অন্ধকারে অভিযান চালিয়ে হাতেনাতে পাকড়াও করলেন বালিভর্তি দু'খানা ট্রলার। আটক ট্রলার দু'টি তিনি গুপ্তিপাড়া পুলিশ ফাঁড়িতে তুলে দিয়েছেন। আর বলেছেন, "এখন দেখার, তাঁরা কী করেন!"