দিলীপ ঘোষের গরুর দুধের সোনা দিয়ে কি সোনার বাংলা গড়বে বিজেপি? : অভিষেক বন্দ্যোপাধ্যায়

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/02/2021   শেষ আপডেট: 13/02/2021 5:55 p.m.
অভিষেক বন্দ্যোপাধ্যায় Twitter

বাংলার একটা বুথেও পদ্ম ফুটবে না, ২৫০টি আসন পাবে তৃণমূল : চ্যালেঞ্জ অভিষেকের

ঢোলাহাটের সভা থেকে বিজেপিকে তুলোধোনা করলেন ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। আসন্ন বিধানসভা ভোটের লড়াইকে বাংলাবাসী বনাম বহিরাগতদের লড়াই বলে ইতিমধ্যেই আওয়াজ তুলেছে শাষকদল। এদিন, অমিত শাহকে কটাক্ষ করে বললেন, “স্বরাষ্ট্রমন্ত্রী মতুয়াদের বিভ্রান্ত করছেন। আগামী ৫০ বছর বাংলার দায়িত্ব থাকবে তৃণমূলেরই হাতে।”

প্রসঙ্গত, অমিত শাহ ঠাকুরনগরের সভায় বলেছিলেন, “করোনার টিকাকরণের কাজ শেষ হলেই সিএএ কার্যকর করা হবে।" আর তার উত্তরেই অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, "টিকাকরণ শেষ হতে ১০ বছর লাগবে। অর্থাৎ সিএএ এখন কোনওভাবেই কার্যকর হবে না।” এর সাথেই ব্যাঙ্গাত্মক সুরে অভিষেক বলেন, “যাঁরা বিবেকানন্দ ঠাকুর বলেন, রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মস্থান কোথায় জানেন না তাঁরা বাংলা দখলের চেষ্টা করছেন। কিন্তু তাতে কোনও লাভ হবে না।”

তিনি বলেন, "যাঁরা সোনার বাংলাকে সুনার বাংলা বলেন, তাঁরা কী সোনার বাংলা গড়বেন? শুধু জয় শ্রীরাম বললে হবে? দিলীপ ঘোষের গরুর দুধের সোনা দিয়ে কি সোনার বাংলা গড়বে ওরা? আগে সোনার উত্তরপ্রদেশ, সোনার মধ্যপ্রদেশ, সোনার হরিয়ানা বানিয়ে দেখান। তারপর বাংলার কথা ভাববেন।’’ এরপরই চ্যালেঞ্জ ছুঁড়ে অভিষেক বলেন, “অনেকেরই আজকাল তৃণমূলে দম বন্ধ হয়ে যাচ্ছে। তখনই তাঁরা বিজেপির আইসিইউতে গিয়ে ঢুকছে। বাংলার একটা বুথেও পদ্ম ফুটবে না। ২৫০টি আসন পাবে তৃণমূল।”